বিশ্বজয়ী রাকিবুলের নেতৃত্বে যুব বিশ্বকাপে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১

আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০২০ সালের বিশ্বকাপ জেতা দলের দুই সদস্য বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান ও ডানহাতি পেসার তানজিম হাসান সাকিবকে রাখা হয়েছে ২০২২ বিশ্বকাপের স্কোয়াডেও।

এর মধ্যে রাকিবুলকে দেওয়া হয়েছে দলের অধিনায়কত্বের ভার। তার ডেপুটি হিসেবে থাকছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটার প্রান্তিক নওরোজ নাবিল। ২০২০ সালের আসরেও স্কোয়াডে ছিলেন নাবিল। তবে তিনি কোনো ম্যাচ খেলতে পারেননি। এবার আরও পরিণত হয়ে খেলবেন ২০২২ বিশ্বকাপে।

যুব এশিয়া কাপে খেলতে আগামী ২০ ডিসেম্বর আরব আমিরাতে যাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবারের এশিয়া কাপে ‘বি’ গ্রুপে বাংলাদেশের তিন প্রতিপক্ষ শ্রীলঙ্কা, নেপাল ও কুয়েত। আগামী ২৩ ডিসেম্বর শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

এরপর বিশ্বকাপে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। ‘বি’ গ্রুপে ভারত, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও উগান্ডা; ‘সি’ গ্রুপে পাকিস্তান, আফগানিস্তান, পাপুয়া নিউ গিনি ও জিম্বাবুয়ে আর ‘ডি’ গ্রুপে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড।

আগামী ১৬ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে বাংলাদেশ। ২০ জানুয়ারি কানাডা ও ২২ জানুয়ারি আরব আমিরাতের মুখোমুখি হবে তারা। বিশ্বকাপ খেলতে ৩ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ দল।

যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড
রকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, মেহরব হাসান, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মুশফিক হাসান, রিপন মন্ডল, আশিকুর জামান, তানজিম হাসান সাকিব, নাইমুর রহমান নয়ন।

রিজার্ভ: আহসান হাবিব লিওন, জিশান আলম।

স্ট্যান্ড বাই: মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম, শাকিব শাহরিয়ার ও গোলাম কিবরিয়া।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]