পুষ্পা জ্বরে আক্রান্ত পুরো বিপিএল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ২৮ জানুয়ারি ২০২২

ফেসবুকে একজন লিখেছেন, ‘ওয়াচিং পুষ্পা প্রিমিয়ার লিগ’। আরেকজন লিখেছেন, ‘বাংলাদেশ পুষ্পা লিগ = বিপিএল’। সোশ্যাল মিডিয়ায় বিপিএল নিয়ে এমনই সমালোচনায় মেতেছেন ভক্ত-সমর্থকরা। ভারতীয় তেলেগু সিনেমা পুষ্পা’র বিভিন্ন ভঙ্গি নকল করে যেভাবে বিপিএলের ক্রিকেটাররা উদযাপন করছেন, তাতে একে ‘বাংলাদেশ পুষ্পা লিগ‘ বলেই অভিহিত করছেন তারা।

শুরুটা করেছিলেন নাজমুল ইসলাম অপু। দেশের ক্রিকেটে বাহারি উদযাপনের জন্য আগে থেকেই বিশেষ পরিচিত তিনি। এরপর একে একে যোগ দিলেন সাকিব আল হাসান, তানভীর ইসলাম, ডোয়াইন ব্রাভো, শেখ মেহেদি হাসান, শরিফুল ইসলামরা। অবস্থা দেখে মনে হচ্ছে যেন পুষ্পা সিনেমার ক্রিকেটীয় বিজ্ঞাপনে নেমেছে পুরো বাংলাদেশ প্রিমিয়ার লিগ।

Shakib

গত বছরের ডিসেম্বরে মুক্তি পাওয়া তামিল সিনেমা ‘পুষ্পা: দ্য রাইজ'-এর কেন্দ্রীয় চরিত্র পুষ্পা রাজের বিভিন্ন ভঙ্গিমা এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেয়ে গেছে। যা থেকে বাদ পড়েননি ক্রিকেটাররাও। বিশেষ করে অস্ট্রেলিয়ান তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারের একাধিক পুষ্পা নাচের ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে নেট দুনিয়ায়। পাশাপাশি ভারতের ক্রিকেটাররাও মজেছেন পুষ্পায়।

এই পুষ্পা জ্বরে আক্রান্ত বিপিএলও। শুরুটা করেছিলেন নাজমুল অপু। টুর্নামেন্টের দ্বিতীয় দিন কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে সিলেট সানরাইজার্সের হয়ে খেলতে নেমে মাত্র ১৭ রানে ৩ উইকেট নিয়েছিলেন অপু।

ইনিংসের ১১তম ওভারে আরিফুল হককে আউট করেই পুষ্পা রাজের মতো চোয়ালের নিচে বাম হাত দিয়ে দাঁড়িতে হাত বুলিয়ে দেওয়া উদযাপন করেন এ বাঁ-হাতি স্পিনার।

পরের ম্যাচে মিনিস্টার ঢাকার বিপক্ষে ক্যারিয়ারসেরা বোলিংয়ে ১৮ রানে ৪ উইকেট নেন অপু। সেদিনও প্রতিটি উইকেটের পর দেখান পুষ্পা উদযাপন। নাজমুল অপুর পর এই পুষ্পা উদযাপনের দেখা মেলে সাকিব আল হাসানের মধ্যেও। সেদিন একই ম্যাচে তিনজন দেখান পুষ্পা উদযাপন।

Nazmul Apu

বিপিএলের ঢাকার প্রথম পর্বের শেষ দিন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয় ফরচুন বরিশাল। সেই ম্যাচের প্রথম ইনিংসে কুমিল্লার তারকা ব্যাটার ফাফ ডু প্লেসিকে আউট করে পুষ্পার মতো উদযাপন করেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। একই ইনিংসে ইমরুল কায়েস ও নাহিদুল ইসলামকে আউট করে পুষ্পার মতো হাঁটার ভঙ্গি করে উদযাপন সারেন ডোয়াইন ব্রাভো।

Pushpa

সেই ম্যাচের দ্বিতীয় ইনিংসে বাঁ-হাতি স্পিনার তানভির ইসলাম নেন ১৯ রানে ২ উইকেট। তিনিও নুরুল হাসান সোহান ও জ্যাক লিন্টটকে আউট করে ব্রাভোর মতো করেই পুষ্পা রাজের ভঙ্গিতে হেঁটে উইকেট উদযাপন করেন। নাজমুল অপু, সাকিব, ব্রাভো ও তানভিরের পুষ্পা উদযাপনের মধ্য দিয়েই শেষ হয় ঢাকার প্রথম পর্ব।

Mahedi Hasan

আজ (শুক্রবার) থেকে শুরু হওয়া চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেই এ তালিকায় যোগ দেন আরও দুজন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচের প্রথম ইনিংসে প্রতিপক্ষ অধিনায়ক মেহেদি হাসান মিরাজকে আউট করার পর, পুষ্পা সিনেমার গানে পুষ্পা যেমন মুখে সিগারেট নিয়ে নাচেন, তেমনি কাগজ দিয়ে প্রতীকী সিগারেট বানিয়ে সেই নাচ নেচে দেখান খুলনার শেখ মেহেদি হাসান।

Shariful

ম্যাচের পরের ইনিংসে আবারও পুষ্পার একটি নাচ মাঠে নিয়ে আসেন শরিফুল ইসলাম। খুলনার বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকারকে আউট করে পুষ্পার মতো নাচ দেন শরিফুল ইসলাম। যেখানে তার সঙ্গে যোগ দেন অধিনায়ক মেহেদি মিরাজ, শামীম পাটোয়ারীরাও। একই ম্যাচে এ দু’জনের পুষ্পা উদযাপনের পর সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে বিপিএল ও পুষ্পাকে ঘিরে নানান আলোচনা-সমালোচনা।

Miraj

এসএএস/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]