আরব আমিরাতকে হারিয়েও বিদায় নিতে হলো বাংলাদেশের মেয়েদের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

আরব আমিরাতের বিপক্ষে জয় নয় শুধু, রান রেটেও নজর ছিল বাংলাদেশের। যদিও যে পরিমাণ রানরেটের ব্যবধানে পিছিয়ে ছিলো বাংলাদেশের মেয়েরা, তাতে ভারত এবং অস্ট্রেলিয়াকে টপকে দ্বিতীয় স্থানে যাওয়া ছিল অনেকটা অসম্ভব।

তবুও পচেফস্ট্রমে আরব আমিরাতকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের অনুর্ধ্ব-১৯ দলের নারী ক্রিকেটাররা। টস জিতে ব্যাট করতে নামা আরব আমিরাতকে ৯ উইকেটে ৬৯ রানে থামিয়ে দিয়েছিলো মারুফা আক্তার ও রাবেয়া খানরা। রাবেয়া খান নেন ৩ উইকেট। ২ উইকেট নেন মারুফা আক্তার। ১টি করে উইকেট নেন দিপা খাতুন, রিয়া আক্তার শিখা এবং স্বর্ণা আক্তার।

জবাব দিতে নেমে ৫টি উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ দল। তবে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় মাত্র ৯.১ ওভারেই। স্বর্ণা আক্তারের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ৬৫ বল হাতে রেখেই বাংলাদেশ জয় তুলে নেয় ৫ উইকেটের ব্যবধানে।

১৫ বলে ১৫ রান করেন আফিয়া প্রত্যাশা। ১ রান করে আউট হয়ে যান মিস্টি সাহা। সুমাইয়া আক্তার আউট হন কোনো রান না করেই। রাবেয়া খান করেন ১৩ বলে ১৪ রান। ২ বলে ৫ রান করে অপরাজিত থাকেন উন্নতি আক্তার। ১৯ বলে ৩৮ রান করে আউট হন স্বর্ণা আক্তার। ৪টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও মারেন তিনি।

এই জয়েও রান রেটে পিছিয়ে পড়ে সুপার সিক্স থেকে বিদায় নিশ্চিত হয়ে গেলো বাংলাদেশের। সমান পয়েন্ট সত্ত্বেও বাংলাদেশের চেয়ে ভালো রানরেটে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া এবং ভারত। তারাই উঠেছে সেমিফাইনালে।

আইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।