জাতীয় দলের সঙ্গে কাজ করতে চান রাজিন সালেহ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৪ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩
নিজের সহকারী সৈয়দ রাসেলের সঙ্গে রাজিন সালেহ। ছবি: সিলেট স্ট্রাইকার্সের ফেসবুক পেজ

বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ নিয়োগ হয়ে গেছে। সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহেকেই ফেরানো হচ্ছে আবার। বিসিবি পরিকল্পনা করছে তার সঙ্গে একজন প্রধান সহকারী কোচ নিয়োগ দেয়া হবে।

বিসিবির এই পরিকল্পনা প্রকাশ হওয়ার পর নানা জ্বল্পনা-কল্পনা ডানা মেলেছে। বলা হচ্ছে, চন্ডিকা হাথুরুসিংহের প্রধান সহকারি কোচ হবেন কে? বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কন্ঠে মিলেছে ইঙ্গিত। চন্ডিকা হাথুরুসিংহের প্রধান সহকারি হতে পারেন কোন বাংলাদেশী কোচ!

বিসিবি সভাপতির সে মন্তব্যের পর থেকেই ক্রিকেট অনুরাগি মহল ও ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন, বাংলাদেশি কোচদের মধ্য থেকে তাহলে জাতীয় দলের প্রধান সহকারি কোচ হিসেবে বেছে নেয়া হবে কাকে? স্থানীয় কোচদের মধ্যেই বা কে কে এই চাকরিটা পেতে উৎসাহী?

দেশী কোচদের মধ্য থেকে টিম বাংলাদেশের সহকারি কোচ পদে যার নাম আসতে পারে সর্বাগ্রে বা যিনি হতে পারেন ‘বেস্ট পসেবল অপশন’ সেই কুশলী, দক্ষ ও নামি প্রশিক্ষক মোহাম্মদ সালাউদ্দীন আগেভাগেই ‘না’ করে দিয়েছেন।

তিনি এখন বিপিএলে ব্যস্ত। বিপিএল শেষ হলে প্রতিক্রিয়া জানাবো- এমন কথা বলে পাশ কাটানোর চেষ্টা করেছেন রংপুর রাইডার্সের কোচ সোহেল ইসলামও।

তাহলে ‘নেক্সট অপশন’ কে? যেহেতু তিনি টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। তাই ধরেই নেয়া যায় খালেদ মাহমুদ সুজন জাতীয় দলের সহকারি কোচ হবেন না বা বিসিবিও তাকে টিম ডিরেক্টর পদ থেকে সহকারী কোচিং স্টাফ করবে না।

বিসিবি শেষ পর্যন্ত কাকে বেছে নেবে তা সময়ই বলে দেবে। তবে এ মুহূর্তে একজন ইচ্ছুক এই পদে প্রশিক্ষক হতে। তিনি রাজিন সালেহ আলম।

জাতীয় দলের সাথে কাজ করতে চান বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের কোচ। হাথুরুসিংহের সহকারি হিসেবে জাতীয় দলের প্রধান সহকারি কোচ হতে চাই - এমন কথা মুখে না আনলেও রাজিন চান জাতীয় দলের সাথে কাজ করতে।

জাগো নিউজের সাথে আলাপে এ ইচ্ছের কথা জানিয়ে রাজিন বলেন, ‘আমার লক্ষ্য দুটি। এক সিলেটের ক্রিকেট উন্নয়নে কার্যকর কিছু করা। আর দুই জাতীয় দলের সাথে কাজ করা। আমি জাতীয় দলের কোচিং স্টাফ হতে চাই। সহকারি কোচ বা ব্যাটিং কোচ হলে কথাই নেই। অন্তত ফিল্ডিং কোচের অফার পেলেও করতে রাজি।’

তিনি এর আগে ফিল্ডিং কোচ হিসেবে জাতীয় দলের সঙ্গে কাজ করেছেন। এবারের বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের প্রধান প্রশিক্ষক হিসেবেও নিজের সামর্থ্যের পরিচয় দিয়েছেন রাজিন। দেশের হয়ে ২৪ টেস্ট আর ৪৩ ওয়ানডে খেলা বিনয়ী, পরিশ্রমী ও আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞ রাজিন জাতীয় দলের সহকারি কোচ হিসেবে হতে পারেন ‘গুড অপশন।’

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।