৪২ বছর বয়সে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন হাফিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

‘শিক্ষার কোনো বয়স নেই’-মোহাম্মদ হাফিজ এই কথাটির সুন্দর উদাহরণ হতে পারেন। পেশাদার ক্রিকেটের ব্যস্ততায় পড়ালেখাটা শেষ করতে পারেননি। ৪২ বছর বয়সে এসে অবশেষে ব্যাচেলর ডিগ্রি করতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারানো পাকিস্তান দলের ক্রিকেটারদের জন্য পূর্ণাঙ্গ শিক্ষাবৃত্তির ঘোষণা করেছিল করাচি বিশ্ববিদ্যালয়। হাফিজ সেই সুযোগটিই লুফে নিয়েছেন।

করাচি বিশ্ববিদ্যালয়ে ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্সের (এইচপিইএসএস) ব্যাচেলর প্রোগ্রামে ভর্তি হয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার।

বিশ্ববিদ্যালয়ের এক বিবৃতিতে জানানো হয়, ‘পাকিস্তানের সরকারি খাতের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়ের অংশ হতে পেরে উচ্ছ্বসিত হাফিজ। তিনি আশা করেন, এইচপিইএসএস তার উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্নপূরণে সহায়তা করবে। করাচি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশা, সাবেক পাকিস্তান অধিনায়কের ক্রিকেটীয় অভিজ্ঞতা থেকে শিক্ষার্থীরা উপকৃত হবেন।’

পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে ও ১১৯ টি-টোয়েন্টি খেলেছেন হাফিজ। গত বছরের ৩ জানুয়ারি ১৮ বছরের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন ‘প্রফেসর’ খ্যাত এই ক্রিকেটার।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।