আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০২ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

ওয়ানডে থেকে অবসর নিয়েছেন গত সেপ্টেম্বরে। টেস্ট ক্যারিয়ার থমকে গেছে আরও আগে। এবার টি-টোয়েন্টি ফরম্যাটকেও বিদায় বললেন অ্যারন ফিঞ্চ। ফলে প্রথমবার অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো এই অধিনায়ককে আন্তর্জাতিক ক্রিকেটে আর দেখা যাবে না।

৩৬ বছর বয়সী ফিঞ্চ অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন ৭৬টি টি-টোয়েন্টি ম্যাচে। আর কোনো ক্রিকেটার কোনো দলকে এই ফরম্যাটে এত ম্যাচে নেতৃত্ব দিতে পারেননি। ২০২১ সালে তার অধিনায়কত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্যও ছিলেন ফিঞ্চ।

সোমবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে আনুষ্ঠানিক অবসরের ঘোষণা দেওয়া ফিঞ্চ মেলবোর্নে গণমাধ্যমকে বলেন, 'বুঝতে পারলাম ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত আমি খেলতে পারব না। কাজেই সরে যাওয়ার জন্য এটাই আদর্শ সময়। তাতে করে দল নতুন করে তৈরি হতে পারবে।'

টি-টোয়েন্টি ফরম্যাটে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩ হাজার ১২০ রান করেছেন ফিঞ্চ। গড় ৩৪.২৮ গড় আর ১৪২.৫ স্ট্রাইকরেটটা চোখে পড়ার মতো। গত অক্টোবরে বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪৪ বলে ৬৩ রানের ইনিংসটাই রয়ে গেলো তার ক্যারিয়ারের শেষ হয়ে।

বিদায়বেলায় স্বজন, বন্ধু ও ভক্তদের কৃতজ্ঞতা জানিয়ে এই ডানহাতি ওপেনিং ব্যাটার বলেন, 'আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাই। বিশেষ করে আমার স্ত্রী এমি, আমার সতীর্থ, ক্রিকেট ভিক্টোরিয়া, ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ার সব ক্রিকেটারকে ধন্যবাদ আমাকে সমর্থন দেওয়ার জন্য। আমাকে ভালোবাসা দেওয়ায় সমর্থকদেরও জানাই কৃতজ্ঞতা।'

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।