বাংলাদেশ-আয়ারল্যান্ড ফিরতি সিরিজ চেমসফোর্ডে

এগিয়ে আনা হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে শুরুর সময়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

মার্চ-এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি, ওয়ানডে আর টেস্ট সিরিজ বাংলাদেশের। আগামী ১৮ মার্চ সিলেটে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। ২০ ও ২৩ মার্চ পরের দুই ম্যাচও একই ভেন্যুতে।

এরপর টি-টোয়েন্টি সিরিজ হবে বন্দরনগরী চট্টগ্রামে। ২৭ মার্চ প্রথম টি-টোয়েন্টি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ২৯ ও ৩১ মার্চ একই ভেন্যুতে শেষ দুই টি-টোয়েন্টি। একদম শেষে ৪ এপ্রিল শুরু একমাত্র টেস্ট। ভেন্যু শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম।

এক মাস পর আবার ফিরতি সফর রয়েছে বাংলাদেশের। সেখানে টেস্ট আর টি-টোয়েন্টি নেই। আইরিশদের বিপক্ষে শুধু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা।

ওই সিরিজটি আয়ারল্যান্ডের বদলে ইংল্যান্ডের মাটিতে আয়োজনের চিন্তাভাবনা চলছিল এবং শেষ কথা, সেটা ইংল্যান্ডেই হবে। বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস আজ (বুধবার) জানালেন, আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ হবে চেমসফোর্ডে।

এদিকে বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল আরও একটি তথ্য দিয়েছেন। তাহলো, ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে আগামী ১ মার্চ থেকে টাইগারদের যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে, সেই সিরিজের সময়সূচিতে কিছু রদবদল আনা হবে।

এমনিতে বাংলাদেশে দিবারাত্রির ওয়ানডে ম্যাচ শুরু হয় দুপুর ২টায়। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে দুপুর ১২টায়।

জালাল ইউনুস জানালেন, শিশিরের কথা ভেবেই খেলা ২ ঘণ্টা আগে শুরুর সিদ্ধান্ত নিয়েছি আমরা। সন্ধ্যার পরে শিশির পড়ে। তাই আমরা এমন সময় খেলা শুরু করতে চাচ্ছি, যাতে শিশির তেমন বিঘ্ন ঘটাতে না পারে।

এআরবি/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।