বিশ্বকাপেও হৃদয় জিততে পারবেন তাওহিদ!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৩ পিএম, ০৬ অক্টোবর ২০২৩

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তরুণ এবং নতুন খেলোয়াড়দের একজন তাওহিদ হৃদয়। টপ অর্ডার এ ব্যাটার মাত্র ২২ বছর বয়সে বিশ্বকাপ স্কোয়াডে থাকার অভিজ্ঞতা পেতে যাচ্ছেন। এ বছরেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও এরই মধ্যে দলে নিজের অবস্থান পোক্ত করে নিয়েছেন বগুড়া থেকে উঠে আসা এ ব্যাটার।

এ বছর বাংলাদেশ বিশ্বকাপের আগ পর্যন্ত ২০টি ওয়ানডে ম্যাচ খেলেছে। হৃদয় তার প্রায় প্রতিটিতেই ছিলেন, খেলেছেন ১৭ ম্যাচ। প্রায় নিয়মিতই রান করে যাচ্ছেন তিনি। বলা যায়, খুব দ্রুততম সময়ের মধ্যে মিডল অর্ডারে আস্থার জায়গা তৈরি করে নিয়েছেন হৃদয়।

সম্ভাবনাময় তরুণ ক্রিকেটার ভালোভাবেই নিজের যোগ্যতার প্রমাণ করে যাচ্ছেন। জাতীয় দলের শুরু থেকেই তিনি ব্যাট হাতে আলো ছড়িয়ে চলেছেন। ১৭ ম্যাচের ক্যারিয়ারে এশিয়ার কাপের পর ম্যাচগুলো বাইরে রাখলে তাওহিদের পথ চলাটা ছিল সাফল্যে মোড়ানো। যদিও এখন পর্যন্ত সেঞ্চুরির দেখা পাননি, তবে এটি তা যে কোনো সময় পেতে পারেন তার ইঙ্গিত কিন্তু এরই মধ্যে দিয়ে রেখেছেন।

ক্যারিয়ারের প্রথম ম্যাচেই ৯২ রানের ঝলমলে এক ইনিংস খেলে সবার হৃদয় জয় করে নিয়েছিলেন তাওহিদ। এরপর একাধিকবার হাফ সেঞ্চুরি পার হওয়া ইনিংস খেলেছেন। এশিয়া কাপে শুরুতে ব্যর্থ হলেও শেষ দিকে ভারতের বিপক্ষে ৫৪ রানের এক ইনিংস উপহার দেন। শ্রীলঙ্কার বিপক্ষে তৈরি করেছিলেন সেঞ্চুরির সম্ভাবনা। শেষ পর্যন্ত ৮৪ রানে থামতে হয়েছিল তাকে। এশিয়া কাপের সুবাদে পাকিস্তান ও শ্রীলঙ্কা সফরে গেলেও এবারই প্রথম ভারত সফরে যাচ্ছেন, বিশ্বকাপ খেলতে।

২০২২ সালে ফ্রাঞ্চাইজি ক্রিকেটে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন। পরের বছর চলে আসেন সিলেট দলে। ব্যাটিংয়ের ধারাবাহিক ছন্দটা এখানেই পেয়েছিলেন তিনি।

পাঁচ হাফ সেঞ্চুরিসহ তার ব্যাট থেকে এসেছিল ৪০৩ রান। যা তার জাতীয় দলের ঢোকার পথটা দেখিয়ে দিয়েছিল। একই সঙ্গে বিদেশি লিগের দরজাটাও খুলেছিল। লঙ্কা প্রিমিয়ার লিগে জাফনা কিংসের হয়ে খেলেছেন তিনি। প্রথম ম্যাচেই চমক দেখিয়েছিলেন বগুড়ার এ তরুণ। ৩৯ বলে করেছিলেন ৫৪ রান।

এতদিন ব্যাট হাতে হৃদয় জয় করা তাওহিদ এবার বিশ্বকাপেও বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের হৃদয় জয় করবেন, এ প্রত্যাশা সবার।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।