ম্যারাডোনার চেয়ে আলোকবর্ষ এগিয়ে মেসি : রামোস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৩ এএম, ২১ জুন ২০১৮

বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা আর্জেন্টিনার লিওনেল মেসি। ফুটবল ক্যারিয়ারের সম্ভাব্য প্রায় সকল শিরোপাই জিতেছেন মেসি। তবে সর্বকালের সেরা হওয়ার পথে সবচেয়ে বড় যে শর্ত, সেই বিশ্বকাপই এখনো অধরা লিওনেল মেসির।

এদিকে নিজ দেশের হয়ে বিশ্বকাপ জিতে আর্জেন্টিনার ইতিহাসে অমর হয়ে আছেন ডিয়েগো ম্যারাডোনা। বিশ্বকাপ না জেতার কারণেই মেসিকে ম্যারাডোনার চেয়ে তুলনামূলক কম পছন্দ করা হয় আর্জেন্টিনায়। তবে ক্লাব ফুটবলে মেসির চিরপ্রতিদ্বন্দ্বী সার্জিও রামোসের মতে আর্জেন্টিনার সর্বকালের সেরা খেলোয়াড় লিওনেল মেসিই।

আইসল্যান্ডের বিপক্ষে মেসির পেনাল্টি মিসের ঘটনায় নিন্দার ঝড় বয়েছে সারা বিশ্বে। সেই সমালোচনার বিপরীতে মেসির পক্ষে কথা বললেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ অধিনায়ক সার্জিও রামোস। বুধবার ইরানের বিপক্ষে ১-০ গোলে জয় পাওয়ার পর আর্জেন্টিনা ড্রয়ের বিষয়টি চলে এলে মেসির হয়ে কথা বলেন রামোস।

তিনি বলেন, ‘আমি ম্যারাডোনাকে অনেক সম্মান করি। আমি মনে করি সে একজন কিংবদন্তী এবং আর্জেন্টিনার অনেক বড় সুপারস্টার। কিন্তু আমার মনে হয় আর্জেন্টিনার সবাই জানে লিওনেল মেসির চেয়ে আলোকবর্ষ পিছিয়ে ম্যারাডোনা। আমার কাছে আর্জেন্টিনার সর্বকালের সেরা খেলোয়াড় মেসিই।’

রামোসের মত আরও অনেক কিংবদন্তী খেলোয়াড়ও মনে করেন, বিশ্বকাপ না জিতলেও মেসির শ্রেষ্ঠত্বে কোন দাগ পড়বে না। তবে বিশ্বকাপ জয়ের যে মিশনে রয়েছেন মেসি, সেই মিশনের দ্বিতীয় ম্যাচে আজ (বৃহস্পতিবার) ক্রোয়েশিয়ার বিপক্ষে দলবল নিয়ে মাঠে নামবেন তিনি।

এসএএস/এমএস