৬০ বছরের রেকর্ড ভাঙলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৯ এএম, ০৫ জুলাই ২০২০

বয়সটা ৩৫। কে বলবে! ক্রিশ্চিয়ানো রোনালদো যেন দিনকে দিন তরুণ হচ্ছেন। পর্তুগিজ যুবরাজ এবার ভাঙলেন ৬০ বছরের পুরোনো এক রেকর্ড। ১৯৬০-৬১ মৌসুমের পর জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়লেন।

দুর্দান্ত এই মাইলফলক রোনালদো গড়েছেন শনিবার তোরিনোর বিপক্ষে ডার্বি ম্যাচে। যে ম্যাচটিতে ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই তারকা। দলও পায় ৪-১ ব্যবধানের বড় জয়।

১৯৬০-৬১ মৌসুমে জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়েছিলেন ওমর সিভোরি। এরপর আলেসান্দ্রো দেল পিয়েরো, রবার্তো ব্যাজিও এবং মিচেল প্লাতিনির মতো কিংবদিন্তরাও পারেননি। ৬০ বছর পর সেই রেকর্ডে নিজের নাম জড়িয়ে নিলেন রোনালদো।

ম্যাচের ৬১তম মিনিটে করা রোনালদোর এই গোলটি ছিল জুভেন্টাসে ফ্রি-কিক থেকে করা তার প্রথম গোল। ৪২ বারের চেষ্টায় ফ্রি-কিক থেকে অবশেষে গোলের দেখা পেলেন পর্তুগিজ যুবরাজ।

জুভেন্টাসে অবশ্য শুরু থেকেই দারুণ ধারাবাহিক ছিলেন রোনালদো। ইতালিতে নিজের প্রথম মৌসুমেই করেছিলেন ২১ গোল। এবার ইতিমধ্যেই ২৫ গোলের মাইলফলক ছুঁয়ে ফেললেন।

১৯৬০-৬১ মৌসুমে জুভেন্টাসের শিরোপা জয়ে ২৫ গোলের রেকর্ড গড়ে শেষ করেছিলেন আর্জেন্টাইন বংশোদ্ভূত ইতালিয়ান তারকা ওমর সিভোরি। যদিও সেবার সাম্পদোরিয়ার সার্জিও ব্রিগেনতির জন্য সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটি হাতে তুলতে পারেননি তিনি।

মালদিনিকে ছাপিয়ে বুফন
এদিকে শনিবার তোরিনোর বিপক্ষে ম্যাচে দারুণ এক মাইলফলক গড়েছেন জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফনও। সিরিআ'র ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলা ফুটবলার এখন তিনি। ৬৪৮ ম্যাচে অংশ নিয়ে স্বদেশি কিংবদন্তি পাওলো মালদিনিকে ছাড়িয়ে গেছেন ইতালিয়ান এই গোলরক্ষক।

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]