ওমানকে আটকানোর কৌশল খুঁজছেন নতুন অধিনায়ক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ১৪ জুন ২০২১

দুই হলুদকার্ড পাওয়ায় ওমানের বিপক্ষে শেষ ম্যাচে নিষিদ্ধ বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। শেষ ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন কে? সিদ্ধান্ত নেয়া কঠিন ছিল না জেমি ডে’র জন্য। ডিফেন্ডার তপু বর্মনই যে উপযুক্ত এবং তার বাহুতেই যে অধিনায়কের ব্যান্ড বাধা থাকবে সেটা অনুমেয়ই ছিল।

ওমানের বিপক্ষে ম্যাচের আগের দিন তপুকে অধিনায়ক হিসেবে ঘোষণা দিয়েছে টিম ম্যানেজমেন্ট। আফগানিস্তানের বিপক্ষে গোল করে পিছিয়ে পড়া বাংলাদেশকে এক পয়েন্ট এনে দেয়া তপু ডিফেন্স সামলানো ও অধিনায়কের গুরুদায়িত্ব নিয়ে মাঠে নামছেন দোহায় বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে।

ওমান অনেক শক্তিশালী। তারা মাঠে কেমন খেলে সে ধারণা আছে বাংলাদেশের ফুটবলারদের। নতুন অধিনায়ক তপু বর্মন ওমানঝড় সামালাতে কিভাবে খেলবেন সে ছক আকঁছেন।

‘আগামীকাল আমাদের ওমানের বিপক্ষে আমাদের খেলা। ওমান সম্পর্কে আমাদের ভালো ধারণা আছে। তাদের দুটি ম্যাচ দেখেছি, আমরা তাদের শক্তি ও দুর্বলতা কি, সেটা জেনেছি। এটা নিয়ে কোচ আমাদের সঙ্গে কাজ করেছেন। ওমানকে কিভাবে আটকাবো এবং কিভাবে অ্যাটাকে যাবো এগুলো নিয়ে মাঠে আমরা অনেক কাজ করেছি। ম্যাচটি আমাদের বিশ্বকাপ বাছাইয়ের শেষ খেলা। আমরা যেন ভালো খেলতে পারি দেশবাসীর কাছে সে দোয়া চাই’- বলেছেন ডিফেন্ডার ও অধিনায়ক তপু বর্মন।

আরআই/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]