‘আগেও ভারতীয় ক্লাবে ডাক পেয়েছিলাম’

রফিকুল ইসলাম
রফিকুল ইসলাম রফিকুল ইসলাম , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

গত নারী সাফ চ্যাম্পিয়নশিপের বাংলাদেশের শিরোপা জয়ের অন্যতম কারিগর ছিলেন সিরাত জাহান স্বপ্না। গ্রুপপর্বে ভারতের বিপক্ষে ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল ছিল এই ফরোয়ার্ডের। গোল করেছিলেন পাকিস্তানের এবং সেমিফাইনালে ভুটানের বিপক্ষেও। মাঠে অসাধারণ পারফরম্যান্স দেখানো স্বপ্নার দিকে নজর পড়েছে ভারতীয় ক্লাবের।

ভারতীয় মহিলা লিগের দল উড়িষ্যা এফসি স্বপ্নাকে পাওয়ার চেষ্টা করছে। সবকিছু ঠিক থাকলে বাংলাদেশের অলিম্পিক কোয়ালিফাই ম্যাচ খেলার পর স্বপ্না যোগ দেবেন ভারতীয় ক্লাবে। ভারতীয় ক্লাবে প্রস্তাব পাওয়া ও সেখানে খেলার সম্ভাবনা নিয়ে কথা বলেছেন রংপুরের এ ফুটবলার।

জাগো নিউজ: ভারতীয় ক্লাবে তো ডাক পেয়েছেন। যাওয়ার সম্ভাবনা কতটুকু এবং গেলে কবে?

সিরাত জাহান স্বপ্না: যাওয়ার সম্ভাবনা আছে। এপ্রিলের ৩ থেকে ১১ তারিখ অলিম্পিক কোয়ালিফায়িং খেলা। ওই খেলার পরই যাওয়া হতে পারে আমার।

জাগো নিউজ: ভারতের উড়িষ্যা এফসিতে থেকে কীভাবে প্রস্তাব পেলেন?
সিরাত জাহান স্বপ্না: আমাদের লিগের ছুটিতে একদিন ডালিয়া আপু (সাবেক ফুটবল খেলোয়াড়) আমাকে বললেন, ‘ভারতের একটা ক্লাব তোমাকে নিতে চায়। রাজি থাকলে কথা বলতে পারো।’ বিষয়টি আমি ছোটন স্যার (নারী দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন) ও পল স্যারকে (বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি) জানাই। পল স্যার তখন ছুটিতে ছিলেন। তিনি বললেন, আমি ফিরে এ নিয়ে কথা বলবো। পল স্যার কথাবার্তা বলে সম্মতি দিয়েছেন।

জাগো নিউজ: আপনি তো আগে কখনও বিদেশি কোনো ক্লাবে খেলেননি। খেলা হলে নিশ্চয়ই সেটা আপনার ক্যারিয়ারের অন্যরকম ঘটনা হবে?
সিরাত জাহান স্বপ্না: অবশ্যই। একজন খেলোয়াড় হিসেবে বিদেশি লিগে খেলতে পারাটা ভালো লাগার বিষয়। নিজের পরিচিতি হবে, সেইসঙ্গে দেশের ফুটবলকে রিপ্রেজেন্ট করতে পারবো।

জাগো নিউজ: কখনও ভেবেছিলেন বিদেশি ক্লাবে খেলার প্রস্তাব পাবেন?
সিরাত জাহান স্বপ্না: আমার আত্মবিশ্বাস ছিল আমি ডাক পাবো। তাছাড়া এবারই কিন্তু প্রথম ডাক পাইনি। এর আগেও ভারতের একটি ক্লাব আমাকে খেলার প্রস্তাব দিয়েছিল। করোনা শেষ হওয়া কিছুদিন আগের ঘটনা সেটা। তবে ক্লাবটি যাওয়ার জন্য মাত্র ২/৩ দিন সময় দিয়েছিল। তখন পল স্যার রাজি হননি।

জাগো নিউজ: বিদেশি লিগে আগেও আমাদের ফুটবলাররা খেলেছেন। সাবিনা, কৃষ্ণা, সুমাইয়ারা বিদেশের মাঠ কাঁপিয়েছেন। আপনার লক্ষ্য কী?
সিরাত জাহান স্বপ্না: সাবিনা আপু যখন বিদেশে লিগ খেলতে যেতেন, তখন আমিও ভাবতাম একদিন সুযোগ পাবো। এখন সে সুযোগ আমার সামনে। যাওয়া হলে বাংলাদেশের ফুটবল কতদূর এগিয়েছে, সেটা প্রমাণ করবো ওখানে।

জাগো নিউজ: ঘরোয়া লিগে আপনি তো বসুন্ধরা কিংসে খেলেছেন। আর জাতীয় দলে খেলছেন বেশ কয়েক বছর ধরে। জাতীয় দলে কতগুলো গোল আছে আপনার?
সিরাত জাহান স্বপ্না: আমি টানা তিনটি লিগ খেলেছি বসুন্ধরা কিংসের জার্সিতে। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত ১১টি গোল করেছি। এর মধ্যে ভারতের বিপক্ষেই আছে ৩টি গোল।

জাগো নিউজ: আপনাকে ধন্যবাদ।
সিরাত জাহান স্বপ্না: আপনাকেও ধন্যবাদ।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।