ইংল্যান্ডের ইউরো স্কোয়াডে ৫ নতুন মুখ, বাদ রাসফোর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ২২ মে ২০২৪

২০২৪ সালের ইউরোর জন্য ৩৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দলে ফিরেছেন এবারেসি এজে, মার্ক গুইহি ও কোবি মাইনো। তবে দীর্ঘ তালিকার এই স্কোয়াডে জায়গা পাননি মার্কাস রাসফোর্ড ও জর্ডান হ্যান্ডারসন।

ম্যানেজার গ্যারেথ সাউথগেটের ঘোষিত এই স্কোয়াডে জায়গা পেয়েছেন ৫ নতুন মুখ। তারা হলেন- লিভারপুলের কার্টিস জোনস ও জারেল কুয়ানসাহ, এভারটনের জ্যারাড ব্রাথওয়েট, ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার অ্যাডাম হোয়ার্টন এবং বার্নলির গোলরক্ষক জেমস ট্রোফোর্ড।

চেলসি, নিউক্যাসল ও অ্যাস্টন ভিলায় চলতি মৌসুম দারুণ খেলে দলে জায়গা করে নিয়েছেন যথাক্রমে কোল পালমার, অ্যান্থনি গর্ডন ও অলি ওয়াটকিনস।

বায়ার্ন মিউনিখের তারকা ফরোয়ার্ড হ্যারি কেইনের নেতৃত্বেই এবারের ইউরো খেলবে ইংল্যান্ড।

রাসফোর্ডকে বাদ দেওয়া নিয়ে সাউথগেট বলেন, ‘মার্কাসের বিষয়ে বলবো যে, আমার মনে হয়, ওই জায়গায় খেলে (ফরোয়ার্ড) এমন অন্য খেলোয়াড়রা আরও বেশি ভালো খেলেছে। যে কারণেই তাকে দলে নেওয়া হয়নি।’

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ম্যানইউর হয়ে ৩৩ ম্যাচে মাত্র ৭ গোল করেন রাসফোর্ড। আর তার দল ম্যানইউ ইতিহাসের সবচেয়ে বাজে মৌসুম শেষ করেছে এবার। অষ্টম স্থানে থেকে এবার লিগ শেষ করেছে ম্যানইউ। ফলে কোয়ালিফাই করতে পারেনি আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে।

 

ইউরো ২০২৪ এর জন্য ইংল্যান্ডের স্কোয়াড:

গোলরক্ষক: জেমস ট্র্যাফোর্ড, ডিন হ্যান্ডারসন, অ্যারন রামসডেল, জর্ডান পিকফোর্ড

ডিফেন্ডার: জারাদ ব্রাথওয়েট, জারেল কুয়ানসাহ, লুক শ, মার্ক গুইহি, এজরি কনসা, লুইস ডাঙ্ক, জো গোমেজ, কাইল ওয়াকার, হ্যারি ম্যাগুয়ের, জন স্টোনস, কাইরন ট্রিপিয়ার।

মিডফিল্ডার: অ্যাডাম হোয়ার্টন, কোবি মাইনু, কার্টিস জোনস, কনর গ্যালাঘের, ডেক্লান রিসি, ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড

ফরোয়ার্ড: ইভান টোনি, অলি ওয়াটকিনস, অ্যান্থনি গর্ডন, হ্যারি কেইন, ফিল ফোডেন, কোল পালমার, জুড বেলিংহাম, বুকায়ো সাকা, জেমস ম্যাডিসন, জ্যারড বোয়েন, এবারেসি এজে, জ্যাক গ্রিলিশ।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।