প্রথম ‘ব্লু’ পেলেন আরচার দিয়া সিদ্দিকী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৫৯ এএম, ০১ জুলাই ২০২২

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ২০২১ সাল থেকে তাদের শিক্ষার্থীদের মধ্যে সেরা একজনকে ব্লু প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। প্রথম বছরই এই বিশেষ সম্মান পেয়েছেন দেশসেরা নারী আরচার দিয়া সিদ্দিকী।

বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে ব্লু এবং আরও দুই ক্যাটাগরিতে পাওয়া খেতাবধারীদের সম্মাননা প্রদান করেন বিকেএসপির মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাজহারুল হক। ২০২২ সালের ব্লু এবং অন্যান্য সম্মাননা চলতি বছরের ডিসেম্বরের মধ্যে প্রদান করা হবে বলে বিকেএসপি সূত্রে জানা গেছে।

জাতীয় পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতায় নৈপুণ্য দেখানোয় ৩ জনকে ক্রীড়াবিদকে প্রদান করা হয়েছে কালার। তারা হলেন-দেশের দ্রুততম মানবী সুমাইয়া দেওয়ান এবং দুই সাঁতারু মো. হোসাইন ও আমিরুল ইসলাম।

দুই সাঁতারু জাতীয় বয়সভিত্তিক প্রতিযোগিতায় স্বর্ণপদক পেয়েছেন। তাদের ৫০০০ টাকা করে পুরস্কারও দেওয়া হয়েছে। এছাড়াও ১২ জন ক্রীড়াবিদকে ইনসিগনিয়া ব্যাজ প্রদান করা হয়েছে। ৩০ জনকে প্রদান করা হয়েছে বিভিন্ন ক্রীড়া বিভাগের শ্রেষ্ঠ খেলোয়াড়ের পুরস্কার।

দিয়া সিদ্দিকী এই সম্মানসূচক পুরস্কারে ভূষিত হয়েছেন ২০২১ সালে সুইজারল্যান্ডের লুজানে আরচারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-২ তে রিকার্ভ মিশ্র দ্বৈতে রোমান সানার সঙ্গে রৌপ্য জেতা, টেকিও অলিম্পিকে অংশ নেওয়া এবং ঘরোয়া ও আন্তজার্তিক অঙ্গনে ভালো ফলাফল করার কারণে। দিয়া বিকেএসপি থেকে এবার এইচএসসি পরীক্ষা দেবেন।

ব্লু পাওয়ার পর দিয়া সিদ্দিকী জাগো নিউজকে বলেছেন, ‘এটা অত্যন্ত ভালো লাগার একটা বিষয়। প্রথম যে কোনো কিছুই সবসময় অন্যরকম। ব্লু চালু করেছে বিকেএসপি। এখন প্রতি বছর কেউ না কেউ পাবেন। তবে আমি প্রথম পেয়েছি, সেটা সবাই মনে রাখবে। আমার দারুণ ভালো লাগছে। এই সম্মান আমাকে আরোও ভালো খেলতে অনুপ্রাণিত করবে।’

আরআই/এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]