আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন বাকৃবির শিক্ষক আবদুল্লাহ আল-আমিন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:১০ পিএম, ৩০ জুন ২০২২
এ কে এম আবদুল্লাহ আল-আমিন

গবেষণায় আউটস্টানডিং গ্র্যাজুয়েট স্টুডেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক এ কে এম আবদুল্লাহ আল-আমিন। বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২৬-২৯ জুন যুক্তরাষ্ট্রের মিনিসোটা শহরে আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করে ইন্টারন্যাশনাল সোসাইটি অব প্রিসিশন এগ্রিকালচার। সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে আউটস্টানডিং গ্র্যাজুয়েট স্টুডেন্ট অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। পরে অ্যাওয়ার্ড প্রাপ্তদের সার্টিফিকেট এবং এককালীন অর্থ প্রদান করা হয়।

তিনি আরও জানান, বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রিসিশন এগ্রিকালচার নিয়ে কাজ করা শিক্ষকদের স্বীকৃতিস্বরূপ এ পুরষ্কার দেওয়া হয়। পুরষ্কারের জন্যে বিশ্ববিদ্যালয় ও গবেষণা সংস্থা থেকে নাম চাওয়া হয়। রিসার্চ গ্রুপ থেকে নাম পাঠানো হয়। পরে ১০০ নম্বরের ভিত্তিতে এ পুরষ্কারের জন্যে নির্বাচন করা হয়।

গবেষক আল-আমিন বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে ১ম হওয়ার জন্যে বিশ্ববিদ্যালয় পুরষ্কার ও প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন করেন।

আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]