সাত কলেজে ভর্তির সময় বাড়লো

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২৫ অক্টোবর ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষে (২০২১-২২ শিক্ষাবর্ষ) ভর্তির সময় দুদিন বাড়ানো হয়েছে। সময় বাড়ানোর ফলে শিক্ষার্থীরা ২৭ অক্টোবর পর্যন্ত ভর্তি কার্যক্রম চালিয়ে যেতে পারবেন।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বিশেষ বিবেচনায় এ সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সুপ্রিয়া ভট্টাচার্য্য বলেন, ঘোষণা অনুযায়ী সাত কলেজের বিষয় ও ভর্তি কার্যক্রমের আজ শেষ দিন ছিল। আজকের মধ্যেই মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছিল। তবে গত দুদিনের সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের সুবিধার জন্য দুদিন সময় বাড়ানো হয়েছে। অর্থাৎ, শিক্ষার্থীরা ২৭ অক্টোবর পর্যন্ত ভর্তি কার্যক্রম চালিয়ে যেতে পারবেন। বিষয়টি প্রত্যেক কলেজে জানানো হয়েছে।

গত ১৬ অক্টোবর সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের তৃতীয় ও সর্বশেষ মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়। এর মধ্য দিয়ে এ বছরের জন্য সাত কলেজের ভর্তি পরীক্ষা ও ফলপ্রকাশ সংক্রান্ত যাবতীয় বিষয় শেষ হয়েছে।

এরও আগে গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তী সময়ে কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পান।

নাহিদ হাসান/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।