জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৯ মে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:২২ পিএম, ২৩ মার্চ ২০২৩
ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন আগামী ৯ মে থেকে শুরু হবে। চলবে ৩১ মে পর্যন্ত। আর ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ১৬ জুন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

আরও পড়ুন>> রমজানে মাসব্যাপী কোরআন শিক্ষার আসর, প্রশংসায় ভাসছে জাবি ছাত্রলীগ

তিনি বলেন, উপাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ৯ মে। চলবে ৩১ মে পর্যন্ত। ভর্তি পরীক্ষা ১৬ জুন শুরু হয়ে চলবে ২৪ জুন পর্যন্ত।

তিনি আরও বলেন, গত বছরের মতো এবারও ভর্তি পরীক্ষার আবেদন ফি অপরিবর্তিত থাকবে। এবছর ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) আলাদা ইউনিট এবং নাটক ও নাট্যতত্ত্বের সঙ্গে চারুকলা বিভাগ যোগে আরও একটি আলাদা ইউনিটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ফলে গত বছরের পাঁচ ইউনিটের জায়গায় এবছর সাতটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

গত বছর ভর্তি পরীক্ষায় ৬টি অনুষদের অধীনে ৩৪টি বিভাগ ও ৩টি ইনস্টিটিউট মিলে মোট আসন সংখ্যা ছিল ১ হাজার ৮৮৯টি।

মাহবুব সরদার/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।