বর্ণিল আয়োজনে নবীনদের বরণ করলো রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ০৯ নভেম্বর ২০২৩

বর্ণিল আয়োজনে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে প্রায় চার হাজার নবীন শিক্ষার্থীকে ফুল ও শিক্ষা সামগ্রী দিয়ে বরণ করেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. হারুন-অর-রশিদ কোরআন তেলাওয়াত, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষার্থী পিয়াশ সাহা গীতাপাঠ, সংগীত বিভাগের বর্ষা চাকমা ত্রিপিটক ও নাট্যকলা বিভাগের শিক্ষার্থী জয়া বাইবেল পাঠ করেন।

jagonews24

এরপর নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে উপাচার্য বলেন, শিক্ষা হচ্ছে জ্ঞান লাভের একটি প্রক্রিয়া ও ব্যক্তি সম্ভাবনার প্রকৃত শক্তি। শিক্ষা মানে মানব আত্মার বুদ্ধি। আমি নিশ্চিত যে তোমাদের মধ্যে যে অমিত সম্ভাবনা আছে এর পরিপূর্ণ বিকাশে তোমরা সজাগ হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালামের সঞ্চালনায় উপ-উপাচার্য অধ্যাপক ড.সুলতান-উল-ইসলাম, অধ্যাপক হুমায়ুন কবির, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ, প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম ও জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মনির হোসেন মাহিন/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।