ট্রাকে আগুন: রাবি ছাত্রদল আহ্বায়কসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৩৭ এএম, ২৯ নভেম্বর ২০২৩

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কাজলা গেইটে পণ্যবাহী ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহীসহ (২৮) ছয় জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাকারিয়া মাসুদ বাদী হয়ে মামলাটি করেন।

মামলার অন্য আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলকর্মী মো. সোহান (৩৫), যুগ্ম-আহ্বায়ক মো. সাকিলুর রহমান সোহাগ (২৮), বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি মো. তরিকুল ইসলাম (৩১), কর্মী মো. তিমেল (২২) ও আশরাফুল ইসলাম (পরিচয় জানা যায়নি)।

মামলার সূত্রে জানা যায়, নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে এলাকার গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় হামলার চেষ্টা এবং যানবাহনে আগুন দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ, জনগণের মধ্যে ভীতি সৃষ্টির অপরাধে এ মামলা করা হয়েছে।

আরও পড়ুন: রাবির কাজলা গেটের সামনে পণ্যবাহী ট্রাকে আগুন

এ বিষয়ে মামলার প্রধান আসামি সুলতান আহমেদ রাহী বলেন, ট্রাক পুড়ানো, গাড়িতে হামলা এসব সন্ত্রাসী কার্যকলাপ ফ্যাসিস্ট আওয়ামী লীগের চরিত্র। পুলিশ ও দলীয় নেতাকর্মী দ্বারা বাসে আগুন দিয়ে গণতন্ত্রকামী মানুষদের নামে মিথ্যা মামলায় দিয়ে জেল খাটাচ্ছে। জনগণ এসব আর বিশ্বাস করে না। আমরা দেশনায়ক তারেক রহমানের আহ্বানে রাজপথে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ভোটের অধিকারে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। এসব মিথ্যা মামলা হামলা দিয়ে কেউ আমাদের দমিয়ে রাখতে পারবে না।

এ বিষয়ে মতিহার থানার পরিদর্শক মো. রুহুল আমিন বলেন, আমাদের থানার এক এসআই বাদী হয়ে এ মামলা করেন। মামলায় ছয়জনকে আসামি করা হয়। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মনির হোসেন মাহিন/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।