শ্রীপুরের বাড়িটিতে ৪টি বোমার বিস্ফোরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০২:৫৮ পিএম, ২৪ জুন ২০১৮ | আপডেট: ০৩:০৭ পিএম, ২৪ জুন ২০১৮

গাজীপুরের শ্রীপুরে ঘিরে রাখা দোতলা বাড়িটিতে ৪টি বোমার বিস্ফোরণ করেছেন বোমা নিস্ক্রিয়কারী দল। পরে বিকেল পৌনে ৩টায় তারা অভিযান শেষ করেন। তবে ইতোমধ্যে পুলিশ ও ফায়ার সার্ভিস মাইকিং করে এলাকাবাসীদের নিরাপদ আশ্রয়ে চলে যেতে বলেছেন।

কাউন্টার টেরিরিজমন ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীব, বোমা ডিসপোজাল ইউনিট ও ডিএমপি পরিদর্শক মুমিন খান, বোম্ব ডিসপোজাল ইউনিটের এডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরীর নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী ওই বাড়িতে প্রবেশ করে।

ইতোমধ্যে ওই বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি- ২ এর লাইনম্যান রুবেল মিয়া।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. আল আমিন জানান, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করছে। এছাড়াও সিনিয়র সহকারী পুলিশ সুপার কালিয়াকৈর সার্কেলের এএসপি শাহিদুল ইসলাম, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান ঘটনাস্থলে রয়েছেন।

এরে আগে রোববার ভোর ৪টা থেকে দোতলা বাড়িটি ঘিরে রাখে পুলিশ। পরে ভোর ৫টার দিকে অভিযান চালিয়ে আব্দুর রহমান (৩৭) নামে এক ব্যক্তিকে আটক করেছে। এ সময় তার ঘর থেকে ৩টি পিস্তল ও ৪টি বোমা উদ্ধার করা হয়।

আটক আব্দুর রহমান দিনাজপুরের দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামের হোসেন আলীর ছেলে।

বাড়ির মালিক পুলিশের অবসরপ্রাপ্ত হাবিলদার রফিকুল ইসলাম জানান, আব্দুর রহমান স্ত্রী পরিচয়ে শামসুন্নাহারকে নিয়ে দুই মাস আগে সাড়ে তিন হাজার টাকায় তার নিচ তলার একটি ঘর ভাড়া নিয়ে বসবাস করছেন। তিনি পেশায় প্রাইভেটকার চালক (ড্রাইভার) বলে বাড়ির মালিকের কাছে জানান। তবে স্থানীয় কোন রেন্ট-এ কার থেকে এবং কার প্রাইভেটকার ভাড়া নিয়ে চালাতেন সেটা জানাতে পারেননি।

এফএ/পিআর