দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ভিড়, পণ্যবাহী ট্রাকের চাপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১২:১৯ পিএম, ১৮ মে ২০২০

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঢাকা থেকে ফিরতে শুরু করেছে মানুষ। সোমবার (১৮ মে) সকালে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। পাটুরিয়া ফেরিঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে শত শত ঘরমুখো যাত্রী দৌলতদিয়ায় আসছেন। কোনো প্রকার সামাজিক দূরত্ব না মেনে গা ঘেঁষে ঘাটে নামছেন যাত্রীরা। পাশাপাশি ব্যক্তিগত গাড়িও পারাপার হচ্ছে।

ghat

এদিকে দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছে কয়েকশ পণ্যবাহী ট্রাক। দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে পারের অপেক্ষায় রয়েছে এসব পণ্যবাহী ট্রাক। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পণ্যবাহী ট্রাকের চাপ বেড়ে যাওয়ায় ঘাট কর্তৃপক্ষ ফেরির সংখ্যাও বাড়িয়ে দিয়েছে।

ghat

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, শুধু মাত্র অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে সীমিত আকারে ফেরি চলাচল করছিল। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পণ্যবাহী যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় এ নৌ রুটে সকাল ১০টা থেকে চারটির পরিবর্তে ১৪টি ফেরি চলাচল করছে।

রুবেলুর রহমান/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]