চাঁদপুরে ডা. মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ২০ ডিসেম্বর ২০২১
ডা. মুরাদ হাসান

নারীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং উপস্থাপক মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে চাঁদপুরের আদালতে মামলার আবেদন করা হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট শরীফ মাহমুদ ফেরদাউস শাহীন।

এ বিষয়ে অ্যাডভোকেট শরীফ মাহমুদ ফেরদাউস শাহীন জাগো নিউজকে জানান, নারী বিদ্বেষী ও অপমানকর মন্তব্য করায় মামলার আবেদন করা হয়েছে। বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আমাদের বক্তব্য মনোযোগ দিয়ে শুনেছেন ও নথিভুক্ত করেছেন। পরবর্তী কার্যক্রমের জন্য নির্দেশনাও দিয়েছেন তিনি।

এরআগে টকশো ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ডা. মুরাদ হাসানের দেওয়া কিছু বক্তব্য ও কর্মকাণ্ড বিতর্কের জন্ম দেয়। এরমধ্যে এক চিত্র নায়িকার সঙ্গে মুরাদ হাসানের কথোপকথনের একটি অডিও ভাইরাল হয়। অডিও ক্লিপটিতে অশালীন কিছু শব্দ উচ্চারিত হয়েছে। যা নিয়ে সারাদেশে তীব্র সমালোচনার সৃষ্টি হয়।

পরে সমালোচনার মুখে প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ডা. মুরাদ হাসান। পদত্যাগের পর কানাডায় ও দুবাই ঢুকতে না পেরে দুদিন পর দেশে ফিরে আসেন তিনি।

নজরুল ইসলাম আতিক/আরএইচ/এএসএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]