রংপুরে মুরাদের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ১৫ ডিসেম্বর ২০২১
সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে রংপুর সাইবার ট্রাইব্যুনালে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহসভাপতি হানিফ মিয়া বাদী হয়ে মামলার আবেদনটি করেন। পরে বিকেল সোয়া ৫টার দিকে ট্রাইব্যুনালের বিচারক ড. মোহাম্মদ আব্দুল মজিদ আবেদনটি খারিজ করে দেন।

মামলায় ডা. মুরাদ হাসান ছাড়াও ইউটিউবার মহিউদ্দিন হেলাল নাহিদকেও আসামি করা হয়েছিল।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমান সম্পর্কে ফেসবুক লাইভে অশ্লীল বক্তব্যের অভিযোগে তুলে মামলার আবেদন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বিষয়টি নিশ্চিত করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম রংপুরের সাধারণ সম্পাদক শফি কামাল বলেন, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে ফেসবুকে অশালীন বক্তব্য দেন, যা রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত ও কোনোভাবেই প্রত্যাশিত নয়। এমন মানহানিকর বক্তব্য পুরো নারী জাতির প্রতি নোংরা দৃষ্টিভঙ্গির বহিঃপ্রকাশ ও আপত্তিকর। আদালতের কাছে আমরা এই মানহানিকর বক্তব্য প্রদানকারীর বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়ার জন্য মামলার আবেদন করি। আদালত বিকেলে আবেদনটি খারিজ করে দেন।

এ মামলায় ডা. মুরাদ হাসান ছাড়াও ইউটিউবার নাহিদকে আসামি করা হয়েছিল বলেও জানান তিনি।

জিতু কবীর/এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।