ঢাবিতে মুরাদের কুশপুতুল দাহ, জুতা মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:০২ এএম, ০৭ ডিসেম্বর ২০২১

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জুতা মিছিল ও কুশপুতুল দাহ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

সোমবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মিছিলটি টিএসসি থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

এ সময় তারা ডা. মুরাদের বিরুদ্ধে নানান ধরনের স্লোগান দেন।

ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীবের নেতৃত্বে এতে অংশ নেন পরিষদের কেন্দ্রীয় ও ঢাবি শাখার নেতাকর্মীরা।

মিছিল শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিমন্ত্রীর কুশপুতুল দাহ করা হয়।

এ সময় ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, প্রতিমন্ত্রী মুরাদকে অনেকে বলে থাকেন উন্মাদ, অনেকে বলে থাকেন পাগল। কিন্তু তিনি পাগল বা উন্মাদ নন। তিনি জাতে মাতাল, তালে ঠিক। তিনি ধর্ম নিয়ে শুরু করে নারী পর্যন্ত যেভাবে ধারাবাহিকভাবে কুরুচিকর বক্তব্য দিয়ে যাচ্ছেন, আমরা ছাত্র অধিকার পরিষদ তার তীব্র নিন্দা জানাই।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি তাকে শাস্তির আওতায় নিনিয়ে আসুন। আপনি যদি শাস্তির আওতায় নিয়ে না আসেন, তাহলে ছাত্র সমাজ তাকে (মুরাদ হাসান) যেখানে পাবে সেখানে গণধোলাই দেবে।

এ সময় আরও বক্তব্য দেন ঢাবি ছাত্র অধিকার পরিষদের নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক নুসরাত তাবাসসুম, ঢাবি শাখা দপ্তর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত প্রমুখ।

আল সাদী ভুঁইয়া/এমএইচআর

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]