‘ইভিএম স্লো, অনেকে ভোট দিতে পারছে না’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৬ জানুয়ারি ২০২২
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সেলিনা হায়াৎ আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ধীরগতি হওয়ায় অনেকে ভোট দিতে পারছেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

রোববার (১৬ জানুয়ারি) নাসিক নির্বাচনের ভোট শেষে বিকেল পৌনে ৫টায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আইভী বলেন, ভোটের সময় শেষ হওয়ার পরও অনেকেই লাইন ধরে আছেন। যেহেতু ইভিএম পদ্ধতিটা একটু নতুন। মেশিন অনেক স্লো, সে কারণেই হয়তো অনেকে ভোট দিতে পারছে না। আমাদের আশ্বস্ত করা হয়েছে যে, একটি ভোটার থাকতেও তারা ভোটগ্রহণ করবে। সুতরাং কেন্দ্রের ভেতরে যারা আছে তাদের সবার ভোটই নেওয়া হবে।

তিনি আরও বলেন, দুঃখের বিষয়, যেখানে নারী ভোটার সেই জায়গায়ই মেশিন বেশি স্লো ছিল। সবাই জানে নদীর এপার-ওপারের নারী ভোটারদের ক্ষেত্রে আমার অগ্রাধিকার আছে। নারীরা আমাকে অনেক বেশি ভালোবাসে, পছন্দ করে, এই ভোটগুলো আমার। আমি জানি না কেন এমন হলো। আমি প্রশাসনের কাছে অনুরোধ করবো তাদের ভোটগুলো নেওয়ার ব্যবস্থা করার জন্য।

বিকেল ৫টা বেজে গেছে, এখন ভোট নেওয়া সম্ভব হবে কি না জানতে চাইলে আইভী বলেন, নিয়ম তো আছে ভোটকেন্দ্রে কেউ থাকলে তাদের ভোট নিতে হবে। যেহেতু ইভিএম মেশিন সব জায়গায় স্লো ছিল, সেটি ঠিক হয়নি। কেন হয়েছে জানি না, কাস্টিং তো কম হয়েছে।

আইএইচআর/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]