প্রশ্নফাঁস: নিয়োগ পরীক্ষা বাতিল করলো মাউশি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৬ এএম, ২০ মে ২০২২

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে লিখিত পরীক্ষা (এমসিকিউ) বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) দিনগত রাতে মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে পরীক্ষা বাতিলের সুনির্দিষ্ট কারণের কথা উল্লেখ করা না হলেও এতে বলা হয়েছে, ১৩ মে অনুষ্ঠিত অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা (এমসিকিউ) অনিবার্য কারণে বাতিল করা হলো।

এদিকে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে মাউশির কোনো চক্র জড়িত থাকলে এর উৎস খুঁজে বের করার দিয়েছেন মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

jagonews24

গত শুক্রবার (১৩ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগের জন্য ঢাকার ৬১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৫১৩টি পদের বিপরীতে পরীক্ষার্থী ছিলেন ১ লাখ ৮৩ হাজার।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পরীক্ষার দিন থেকে পরবর্তী কয়েকদিনে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারদের মধ্যে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের এক কর্মকর্তাও রয়েছেন।

এমএইচএম/এমকেআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]