টাইটানিকের নায়িকা চমক দেখাবেন অ্যাভাটারে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৮ অক্টোবর ২০২০

বিখ্যাত পরিচালক জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’ সিরিজের সিনেমা নিয়ে দর্শকের আগ্রহের কথা নতুন করে বলার কিছু নেই। সবাই আঙুল গুনছেন কবে হলে মুক্তি পাবে সিরিজের নতুন কিস্তিগুলো। দুনিয়ার অন্যতম সফল এই সিনেমা সিরিজ ২০০৯ সাল থেকে যাত্রা শুরু করে। তারপর থেকেই দর্শকের মন জয় করে নিতে সক্ষম হয়েছে।

চলছে ‘অ্যাভাটার’- এর পরবর্তী কিস্তির শুটিং। তাই দর্শকের আগ্রহ এখন শুটিং সেট নিয়ে। নির্মাতারা সম্প্রতি দর্শকের মনের সেই দাবি কিছুটা হলেও মেটাতে সমর্থ হয়েছেন।

‘অ্যাভাটার ২’ সিনেমায় রোনাল নামের একটি চরিত্রে অভিনয় করেছেন ‘টাইটানিক’খ্যাত অভিনেত্রী কেট উইন্সলেট। টুইটারে তার একটি স্থিরচিত্র শেয়ার করেছে নির্মাতা প্রতিষ্ঠান। সে ছবিটি বেশ আলোচনায় এসেছে। সেখানে কেটকে দেখা যাচ্ছে পানিতে ডুবে থাকা অবস্থায়। সিনেমায় কেটকে দেখা যাবে চমক জাগানিয়া একটি চরিত্রে।

ছবিটির ক্যপশনে কেটের সাম্প্রতিক একটি সাক্ষাত্কার থেকে উদ্ধৃত করে লেখা হয়েছে, ‘আমাকে ‘অ্যাভাটার’- এর এই চরিত্রে অভিনয় করার সময় কীভাবে ফ্রি-ডাইভ করতে হয় তা শিখতে হয়েছিল। সেটি অবিশ্বাস্য ছিল। আমাকে প্রায় ৭ মিনিট ১৪ সেকেন্ডের মতো নিঃশ্বাস বন্ধ করে রাখতে হয়েছিল এবং তা অনেকটা পাগলামির মতো।’

দিন কয়েক আগেই অ্যাভাটার নিয়ে একটি ইউটিউব চ্যানেলে আর্নল্ড শোয়ার্জনেগারের সাথে কথোপকথনে পরিচালক ক্যামেরন জানান, ‘অ্যাভাটার ২’- এর কাজ পুরোপুরি শেষ। অপরদিকে ‘অ্যাভাটার ৩’- এর কাজও শেষ প্রায় ৯৫ শাতাংশ। করোনার কথা বিবেচনা করে নিশ্চিতভাবে জানাননি সিনেমাটির অবমুক্তির তারিখ।

প্রসঙ্গত, ২০০৯ সালে ‘অ্যাভাটার’ মুক্তি পায়। ব্যবসায়িক সাফল্যে সে সিনেমা বিশ্বের সর্বাধিক উপার্জনকারীর তালিকায় শীর্ষস্থান অর্জন করে। দীর্ঘদিন সেই রেকর্ড নিজেদের দখলে রাখার পর ২০১৮ সালে ‘অ্যাভেঞ্জারস এন্ডগেম’- এর কাছে অবস্থান হারিয়ে ফেলে। তাই ‘অ্যাভাটার’ ভক্তরা অপেক্ষায় রয়েছেন নতুন কিস্তির। তাদের প্রত্যাশা নতুন ‘অ্যাভাটার’ আবারও বক্স অফিসের শীর্ষস্থান দখল নেবে।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]