শামীম-অহনা জুটির ‘ফটো আব্বাস’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২১ পিএম, ৩০ নভেম্বর ২০২২

বর্তমান সময়ের নাটকের অন্যতম জনপ্রিয় জুটি শামীম হাসান সরকার ও অহনা রহমান। তারা বেশ কয়েক বছর ধরেই ছোটপর্দায় জুটি বেঁধে নিয়মিত কাজ করছেন। জুটি হিসেবে তারা দর্শক জনপ্রিয়তা পেয়েছেন। এরই ধারাবাহিকতায় এবার শামীম হাসান ও অহনাকে দেখা যাবে ফটোগ্রাফির গল্প নিয়ে নির্মিত একটি নাটকে। নাটকের নাম ‘ফটো আব্বাস’।

স্বপ্ন বিলাসী কয়েকজন তরুণের গল্প নিয়েই নির্মিত হয়েছে এবারের নাটক। নাটকের মূল চরিত্র আব্বাস, যে একসময়ে হয়ে যান ‘ফটো আব্বাস’। ইমরাউল রাফাতের চিত্রনাট্যে নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সজীব খান।

শামীম হাসান সরকার বলেন, নাটকটির গল্প সমসাময়িক ঘটনা নিয়ে। যেখানে ভিন্ন আঙ্গিকে বর্তমান বাস্তবতা উঠে এসেছে। এমন এক গল্প নিয়ে নাটকটি। এটি দেখে দর্শকরা বেশ আনন্দ পাবেন।’

পরিচালক সজীব খান বলেন, নাটকটিতে মূলত স্বপ্ন বিলাসী কয়েকজন তরুণের গল্প নিয়ে নির্মিত হয়েছে। নাটকের মূল চরিত্র আব্বাস। তিনি ফটোগ্রাফির শিক্ষক। এজন্য সবার কাছে ফটো আব্বাস নামেই পরিচিত। ফটোগ্রাফি যে একটা শিল্প সেটা বোঝানোর জন্যই তার জ্ঞানের শেষ নেই। তার সবচেয়ে খারাপ অভ্যাস সে কথায় কথায় রেগে যায়। কাউকে কোনো কথা বলার সুযোগ দেন না। ফটোগ্রাফি প্রশিক্ষণ দেওয়ার জন্য একটা গ্রুপ নিয়ে সে কিশোরগঞ্জের নিকলি হাওরে যান।

যাত্রাপথেই গোল বাঁধে একটি মেয়ের সঙ্গে। সে আর কেউ নন, সে হলো অহনা। শুরুতেই সে ফটোগ্রাফি টিচার শামীম হাসান সরকারকে তুমি বলে সম্বোধন করে বসেন। আর এতে তার মেজাজ যায় বিগড়ে। মারতে থাকেন তার সহকারীকে। মেয়েটিকে মারতে না পেরে সেই প্রতিশোধ তিনি সহকারীর ওপর মেটান। এভাবেই মেয়েটির সঙ্গে তার না দ্বন্দ্ব-সংঘাত আর হাস্য-রসের মধ্য দিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনি। নাটকটি দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

এ নাটকে আরও অভিনয় করেছেন ইশরাক পায়েল, জাকি আহমেদ জারিফ, সুমাইয়া অর্পা, মাহবুব ইমন, নাঈমা রেজা কথা প্রমুখ। জানা গেছে, বৈশাখী টেলিভিশনে নাটকটি প্রচার হবে আগামীকাল (১ ডিসেম্বর) বৃহস্পতিবার রাত ১০টায়।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।