লুটেরাদের লুটের মহোৎসব চলছে: দুদু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:০২ পিএম, ২৮ নভেম্বর ২০২২

দেশে এখন লুটেরাদের লুটের মহোৎসব চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থা তুলে ধরে তিনি বলেন, নাম-ঠিকানা নেই এমন চক্র নভেম্বরে ইসলামী ব্যাংক থেকে দুই হাজার কোটি টাকা তুলে নিয়েছে। বাংলাদেশে এখন লুটেরাদের লুটের মহোৎসব চলছে। লুটের প্রয়োজনেই তারা পার্লামেন্ট দখল করেছে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে অপরাজেয় বাংলা নামের একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

শামসুজ্জামান দুদু বলেন, এ সরকারকে হটাতে না পারলে বাংলাদেশে ভোট বলতে কিছুই থাকবে না। গত তিনটি নির্বাচন, বিশেষ করে ২০১৪ এবং ২০১৮ সালে যে নির্বাচন আমরা দেখেছি এটা দেশের মানুষের জন্য লজ্জার।

সাবেক এ ছাত্রনেতা বলেন, সামনে ডিসেম্বর মাস। এ মাস গণতন্ত্র, স্বাধীনতা ও বিজয়ের মাস। ডিসেম্বর মাস স্বৈরাচারকে পরাজিত করার মাস।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, ক্ষমতাসীনরা গণতন্ত্র ও স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করেছে। দেশে লুটপাটের সরকার কায়েম করেছে। এদের পরাজিত করতে হবে। ক্ষমতাসীনদের পরাজয়ের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা ও গণতন্ত্রকে আমরা তুলে ধরবো।

আন্দোলন প্রসঙ্গে দুদু বলেন, দেশের চলমান আন্দোলন যৌক্তিক অবস্থায় পৌঁছেছে। এ আন্দোলন দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা সম্পূর্ণভাবে প্রতিষ্ঠা করতে আমাদের এই আন্দোলন। এই আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তি এবং রাজবন্দিদের মুক্তির আন্দোলন নয়। এটি জ্বালানিসহ দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদের আন্দোলন। আমাদের সাতজন সহযোদ্ধাকে হত্যার বিচার চাওয়ার আন্দোলন।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ করতে হবে। কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। পার্লামেন্ট ভেঙে দিয়ে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে, এটাই আমাদের দাবি।

আয়োজক সংগঠনের সভাপতি এ কে এম ওয়াজেদ আলীর সভাপতি মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমাতুল্লাহ, সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী ও তাঁতি দলের মনিরুজ্জামান প্রমুখ।

কেএইচ/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।