আওয়ামী লীগ নয়, বিএনপি পালাবে: শেখ পরশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩
যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ

আওয়ামী লীগ নয়, বিএনপি দেশ থেকে পালাবে বলে মন্তব্য করেছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তিনি বলেন, বিএনপি চেয়ারম্যান দুর্নীতির দায়গ্রস্ত। বিএনপি নেতাদের অধিকার বা দক্ষতা নেই এই দেশ পরিচালনা করার।

বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও তাণ্ডবের প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে বলেন, আপনি কার মুখপাত্র? আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপি-জামায়াতের নেই। আজ যুবসমাজ ঐক্যবদ্ধ। তারা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অতন্দ্র প্রহরীর মতো রাজপথে থেকে বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য প্রস্তুত। বিএনপি-জামায়াতের কৌশল আমাদের অত্যাচারী এবং কর্তৃত্ববাদী সরকার হিসেবে বহির্বিশ্বে উপস্থাপন করা। এত নমনীয়তার পরও আমরা নাকি অত্যাচারী সরকার। ওরা মিথ্যাচারী ও পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায়, বিভিন্ন রকম উসকানি দিতে চেষ্টা করবে। আমরা ওদের ফাঁদে পা দেব না। ওরা প্রতারণায় এবং প্রোপাগান্ডায় ভীষণ পটু। কিন্তু রাজপথে আমরা এক ইঞ্চিও ছাড় দেব না।

আরও পড়ুন>>কারা কখন কেমন করে পালায় সবাই জানে: ফখরুল

তিনি বলেন, আমাদের ব্ল্যাকমেইল করার সুযোগ দেব না। ওরা দিনকে রাত, রাতকে দিন বানাতে বড় পারদর্শী। এই দলটি মিথ্যার ওপরই সৃষ্টি। ওরা জাতির পিতার নাম মুছে ফেলেছিল, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছিল। সুতারং মিথ্যা চর্চার ক্ষেত্রে এই দলকে দুর্বল ভাবার কোনো সুযোগ নেই। বিএনপি হত্যা ও মিথ্যাচারের ওপর সৃষ্টি। আর আওয়ামী লীগের জন্ম হয়েছে রাজপথে, মানুষের অধিকার আদায়ের জন্য, সংগ্রাম করতে করতেই আমাদের জন্ম।

শেখ পরশ আরও বলেন, এই দেশকে বিএনপি-জামায়াত জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল। পুলিশ বাহিনীর কৃতিত্বে সেই জঙ্গিবাদ আজ প্রায় নির্মূল এবং নির্বাসনে। সুতারং পুলিশ বাহিনীর ওপর চড়াও হওয়ার চেষ্টা করবেন না। বিএনপি নেতাদের যুবসমাজ সাবধান করে দিচ্ছে। আপনারা হুমকি দেন যে আপনাদের নেতাকর্মীদের গ্রেফতার করলে আপনারা থানা আক্রমণ করবেন, কোনো সভ্য সমাজে আইনের প্রতি শ্রদ্ধাশীল নাগরিক এই কথা বলতে পারে না। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন, তা আপনাদের আচরণে প্রমাণিত।

আরও পড়ুন>>বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালাতে নয়: প্রধানমন্ত্রী

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে এই ঢাকার রাজপথে আপনারা পোস্টার হয়েছেন, নূর হোসেন, ফাত্তাহ বাবুল হয়েছেন। তারপরও দেশের স্বার্থে, সংগঠনের স্বার্থে, বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রশ্নে যুবলীগ আপস করেনি, যুবলীগ আপস করতে জানে না।

তিনি যুবলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যেমনি করে বিগত দিনে কাফনের কাপড় মাথায় বেঁধে রাজপথ আগলে রেখে প্রিয় নেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে মানুষের কল্যাণে, মানুষের অধিকার আদায়ের জন্য আপনারা সবসময় কাজ করেছেন, আগামী নির্বাচনেও সেই সাহসিকতা আর বীরত্বের সঙ্গে রাজপথে থাকবেন। বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র মোকাবিলা করে আবারও রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানিয়ে ঘরে ফিরবেন।

আরও পড়ুন>>পালাবো না, প্রয়োজনে ফখরুল-টুকুর বাড়িতে উঠবো: কাদের

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার সঞ্চলনায় কেন্দ্রীয় যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতারাসহ মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসইউজে/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।