নিয়ামুর রশিদ রাহুলের অন্যরকম অভিষেক!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১৮ জানুয়ারি ২০২১

কালই হবে, এমন নয়। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিশ্চিতভাবেই তিন তরুণ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ কিংবা মেহেদি হাসানের যে কোন একজনের ওয়ানডে অভিষেক হবে।

তবে আগামী ২০ জানুয়ারি বুধবার আন্তর্জাতিক ক্রিকেটে অন্যরকম অভিষেক হচ্ছে সাবেক ক্রিকেটার নিয়ামুর রশিদ রাহুলের। বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন ১৯৯৯ সালে বিশ্বকাপ খেলা জাতীয় দলের এ সাবেক অলরাউন্ডার এবং ম্যাচ রেফারি হিসেবে এটাই হবে তার প্রথম ওয়ানডে সিরিজ।

এর আগে আইসিসির সহযোগি সদস্য দেশগুলোর ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন রাহুল। ম্যাচ রেফারি হিসেবে এটাই হবে তার প্রথম আন্তর্জাতিক ওয়ানডে সিরিজ।

এদিকে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ পরিচালনায় থাকবেন ৪ বাংলাদেশি আম্পায়ার শরফুদৌলা ইবনে শহীদ সৈকত, মাসুদুর রহমান মুকুল, গাজী সোহেল এবং তানভির আহমেদ।

এর মধ্যে শরফুদৌলা ইবনে শহীদ সৈকত তিন ম্যাচেই দায়িত্ব পালন করবেন। ২০ জানুয়ারি শেরে বাংলায় প্রথম ম্যাচে সৈকতের সাথে থাকবেন মাসুদুর রহমান মুকুল।

২২ জানুয়ারি শেরে বাংলায় দ্বিতীয় ওয়ানডেতে সৈকতের সঙ্গী থাকবেন গাজী সোহেল। আর ২৫ জানুয়ারী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ম্যাচে সৈকতের সাথে আম্পায়ার হিসেবে যুক্ত হবেন তানভির আহমেদ।

অন্যদিকে গাজী সোহেল প্রথম ওয়ানডের টিভি আম্পায়ারের দায়িত্বে থাকবেন। দ্বিতীয় ওয়ানডের টিভি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল আর শেষ ম্যাচের টিভি আম্পায়ারও থাকবেন গাজী সোহেল। এছাড়া তানভির আহমেদ প্রথম ও দ্বিতীয় ম্যাচের ফোর্থ আম্পায়ার আর তৃতীয় ও শেষ ম্যাচের ফোর্থ আম্পায়ার মাসুদুর রহমান মুকুল।

অন্যদিকে ডিআরএস টেকনিশয়ানের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ড থেকে আসা হেনরি এলিসন।

এআরবি/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]