কোনো টেস্ট না খেলেই ভারত ছাড়ছেন ওকস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

ইংল্যান্ড রোটেশন পদ্ধতিতে খেলোয়াড়দের বিশ্রাম দেয়ার স্ট্র্যাটেজি নেয়ায় কোনো টেস্ট না খেলেই ভারত থেকে দেশে ফিরতে হচ্ছে অলরাউন্ডার ক্রিস ওকসকে। শনিবার দলের পক্ষ থেকে এই খবরটি নিশ্চিত করা হয়েছে।

করোনার এই সময়টায় বায়ো-বাবলের মধ্যে থাকতে গিয়ে খেলোয়াড়দের জীবন দুর্বিষহ হয়ে উঠছে। ভারতে চার টেস্টের সিরিজ খেলছে ইংলিশরা। এতটা সময় কঠোর নিয়ম-কানুনের মধ্যে থেকে যেন খেলোয়াড়রা মানসিকভাবে ভেঙে না পড়েন, সেজন্য ঘুরিয়ে ফিরিয়ে ক্রিকেটারদের বিশ্রাম দেয়ার কৌশল ঠিক করে সফরকারি দল।

সেই কারণে সিরিজের প্রথম দুই টেস্টে বিশ্রামে ছিলেন অলরাউন্ডার ক্রিস ওকস। আহমেদাবাদে তৃতীয় টেস্টে তার খেলার কথা ছিল। কিন্তু সিরিজে এগিয়ে যাওয়ার লড়াইয়ে দুই অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন আর স্টুয়ার্ট ব্রডকে বাইরে রাখার সাহস করেনি ইংলিশরা।

কিন্তু আহমেদাবাদের মোতেরায় দুই পেসার কোনো কাজেই আসেননি। এমনই পিচ ছিল, তাতে রাজ করেছেন কেবল স্পিনাররাই। ভারতের সঙ্গে যে লড়াইয়ে পেরে উঠেনি ইংল্যান্ড, হেরেছে ১০ উইকেটের বড় ব্যবধানে।

২-১ ব্যবধানে পিছিয়ে পড়ার পর শেষ টেস্টে আর ওকসকে খেলানোর জায়গা দেখছে না ইংলিশ টিম ম্যানেজম্যান্ট। তাই ওয়ারউইকশায়ার অলরাউন্ডারকে দেশে ফিরিয়ে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

৩১ বছর বয়সী ওকসের শীতটা কেটেছে হতাশাতেই। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কাতেও টেস্ট দলের সদস্য ছিলেন তিনি। জায়গা হয়নি একাদশে। এবার কোনো টেস্ট না খেলে ফিরতে হচ্ছে ভারত থেকেও।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]