নিজেদের রাজাকে সাদরে বরণ করল ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ১৮ অক্টোবর ২০২১

আগের বিশ্বকাপে ছিলেন দলের গুরুত্বপূর্ণ সদস্য। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় জাতীয় দলের সঙ্গে থাকছেন মহেন্দ্র সিং ধোনি। তবে অন্য ভূমিকায়।

কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানায়, মেন্টর হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি-রোহিতদের সঙ্গে থাকবেন ধোনি। বোর্ডের সেই দায়িত্ব গতকাল রবিবার বুঝে নেন ধোনি।

গত শুক্রবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের হয়ে চতুর্থ শিরোপা জিতেছেন এমএস ধোনি। শিরোপা উদযাপন শেষে একদিনের বিরতি নিয়েই ভারত দলের সঙ্গে যোগ দেয়া তার।

দলের কিংবদন্তি এই ক্রিকেটারকে ভারত বরণও করে নিয়েছে সাদরে। ভারতের কোচিং স্টাফের সঙ্গে ধোনির একটি ছবি পোস্ট করে বিসিসিআই তাকে রাজা উল্লেখ করে টুইটে লেখে, ‘রাজাকে অত্যন্ত উষ্ণ অভ্যর্থনা জানানো হচ্ছে। এমএস ধোনি ভারত দলে ফিরেছেন, নতুন ভূমিকায়।’

ধোনিকে ভারতীয় ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক ধরা হয়। সাদা বলের ক্রিকেটে আইসিসির তিনটি শিরোপা (২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফি) তার অধীনেই জেতে ভারত। এ ছাড়াও আইপিএলে তার অধীনে চারটি শিরোপা আছে চেন্নাইয়ের।

আইসিসির কোনো ইভেন্টে ভারতের সবশেষ শিরোপা জয় ধোনির অধীনেই, ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফি। তার অভিজ্ঞতা কাজে লাগিয়ে ৮ বছরের শিরোপাখরা কাটাতেই মূলত মেন্টর হিসেবে তাকে নিয়োগ দেয়া।

ভারতের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ২৪ অক্টোবর, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে। তার আগে আজ ইংল্যান্ডের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিরাট কোহলির দল। ভারতের শেষ প্রস্তুতি ম্যাচ আগামী বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে।

এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]