মুজিবের তিন বলে তিনবার আউট সৌম্য

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৯ জানুয়ারি ২০২২

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে এবারের বিপিএলের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি সৌম্য সরকার। চট্টগ্রাম পর্ব দিয়ে শুরু হয়েছে সৌম্যর বিপিএল।

কিন্তু দুই ম্যাচে কিছুই করতে পারলেন না খুলনা টাইগার্সের এ টপঅর্ডার ব্যাটার। আজ (শনিবার) ফরচুন বরিশালের বিপক্ষে মুজিব উর রহমানের বলে আউট হয়েছেন গোল্ডেন ডাকে।

বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লিগের হটকেক আফগানিস্তানের রহস্য স্পিনার মুজিব উর রহমান। নিয়মিত নতুন বলে শুরুতেই প্রতিপক্ষ শিবিরে ত্রাস ছড়াতে জুড়ি নেই এ ডানহাতি স্পিনারের। সেই ধারাবাহিকতা অব্যাহত থাকলো এবারের বিপিএলেও। আসরে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে প্রথম ওভারেই জোড়া আঘাত হেনেছেন মুজিব।

স্কোরবোর্ডে ১৪৩ রানের পুঁজি নিয়ে যেমন শুরু প্রয়োজন ছিল বরিশালকে ঠিক তেমনটাই এনে দিয়েছেন মুজিব। তার ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়েছিলেন আন্দ্রে ফ্লেচার। তবে পরের বলে ক্যারিবীয় ওপেনারকে সাজঘরের টিকিট ধরিয়ে দেন মুজিব। পরের বলে আরেক ওপেনার সৌম্য সরকারকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মুজিব।

অফস্ট্যাম্পের ওপর পিচ করা ডেলিভারিটি হালকা ভেতরে ঢুকছিল, ব্যাকফুটে গিয়ে খুবই ক্যাজুয়ালি ডিফেন্ড করতে চেয়েছিলেন সৌম্য। কিন্তু বল তার ব্যাটকে ফাঁকি দিয়ে আঘাত হানে প্যাডে। এতোটাই প্লাম্ব লেগ বিফোর ছিল এটি যে আবেদনও করেননি উইকেটরক্ষক সোহান। সোজা মুজিবের সঙ্গে উদযাপনে মেতে ওঠেন তিনি। স্বাভাবিকভাবেই আউটের সিদ্ধান্ত দেন আম্পায়ারও।

এ নিয়ে মুজিবের বিপক্ষে মুখোমুখি শেষ তিন বলে তিনবার লেগ বিফোরের ফাঁদে পড়লেন সৌম্য। তিনটিই আবার ভিন্ন তিন ম্যাচে। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ১০ বলে ৩ রান করেছিলেন সৌম্য। সেই ম্যাচে মুজিবের বিপক্ষে ছয় বল খেলে কোনো রানই নিতে পারেননি তিনি। শেষমেশ মুজিবের মুখোমুখি ষষ্ঠ বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন সৌম্য।

সেই ম্যাচের পর আবার একই বছর দেশের মাটিতে হওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে মুজিবের মুখোমুখি হন সৌম্য। সেদিন আফগান রহস্য স্পিনারের মুখোমুখি প্রথম বলেই লেগ বিফোর আউট হন বাংলাদেশের এ ড্যাশিং ব্যাটার। মুজিবের পরপর দুই বলে দুইবার আউট হওয়ার গত আড়াই বছরে আর তার মুখোমুখি হতে হয়নি সৌম্যকে।

২০১৯-২০ মৌসুমের বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের হয়েই খেলেছিলেন সৌম্য ও মুজিব। তাই মুজিবকে মোকাবিলা করার চ্যালেঞ্জে পড়তে হয়নি সৌম্যকে। এবারের বিপিএলে আর এক দলে নয় তারা, খেলছেন খুলনা ও বরিশালের হয়ে। আর এ দুই দলের প্রথম সাক্ষাতেই মুজিবের মুখোমুখি প্রথম বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে অন্যরকম এক হ্যাটট্রিকেরই শিকার হলেন সৌম্য।

এসএএস/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]