নাইমের ৫ উইকেট, রান পেলেন সৌম্য

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১২ পিএম, ০১ জুলাই ২০২২

রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) বিভাগ ও বাংলাদেশ টাইগার্সের চার দিনের ম্যাচে রানের দেখা পেলেন বাঁহাতি তারকা ব্যাটার সৌম্য সরকার। বল হাতে আলো ছড়ালেন ডানহাতি অফ স্পিনার নাইম হাসান।

ম্যাচের দ্বিতীয় দিন শেষে চার উইকেট হাতে নিয়ে এইচপির চেয়ে ৩৩ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ টাইগার্স। প্রথম ইনিংসে এইচপি অলআউট হয়েছে ২২৭ রানে। জবাবে ৬ উইকেটে ১৯৪ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ টাইগার্স।

আগেরদিন বল হাতে ২ উইকেট নিয়েছিলেন নাইম, ডানহাতি পেসার হাসান মাহমুদ নিয়েছিলেন তিনটি। আজ দ্বিতীয় দিনে হাসান আর উইকেট পাননি। তবে নিজের ঝুলিতে আরও তিন উইকেট পুরে নিয়ে পাঁচ উইকেট তুলে নিয়েছেন চট্টগ্রামের ছেলে নাইম।

এইচপির য়ে সর্বোচ্চ ৪৭ রান করেছেন ওপেনার মাহফিজুল ইসলাম। এছাড়া অধিনায়ক আকবর আলি ৪১ ও পেস অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরীর ব্যাট থেকে আসে ৩৭ রান। হাসান-নাইমের আট উইকেট ছাড়া বাকি দুইটি নিয়েছেন আবু জায়েদ রাহি ও তানভির ইসলাম।

আজ নিজেদের ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশ টাইগার্সের ইনিংসের শুরুটা ভালো হয়নি। বাঁহাতি ওপেনার নাইম শেখ ৯ রান করে আউট হন মৃত্যুঞ্জয়ের বলে। পরে ইমরুল কায়েস (২৪) ও জাকির হাসানের (১৪) ইনিংসও দীর্ঘ হয়নি।

তবে নাইমের উদ্বোধনী সঙ্গী সৌম্য সরকার ১৩৬ বলে দশ চার ও দুই ছয়ের মারে ৮১ রানের ইনিংস খেলে টাইগার্সের রানের চাকা সচল রাখেন। সেঞ্চুরির আশা জাগালেও তা করতে পারেননি সৌম্য। এইচপির হয়ে মুকিদুল ইসলাম মুগ্ধ ও রিপন মন্ডল ২টি করে উইকেট নিয়েছেন।

এআরবি/এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]