ছাঁটাই হলেন ব্রায়ান লারা, আইপিএলে তার জায়গায় ভেট্টোরি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ০৮ আগস্ট ২০২৩

গত আইপিএলে খুবই বাজে অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলো সাবেক চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ। মৌসুম শেষ করেছিলো তারা একেবারে তলানীতে থেকে। যে কারণে ব্যর্থ ব্রায়ান লারাকে কোচের পদ থেকে ছাঁটাই করে দিলো সানরাইজার্স হায়দরাবাদ। তার পরিবর্তে নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়োগ দিলো হায়দরাবাদের দলটি।

দলে এইডেন মারক্রাম, হ্যারি ব্রুক, হেনরিখ ক্লাসেনদের মতো ক্রিকেটার থাকার পরও গত মৌসুমে ১০ দলের লিগে সবার নিচে থেকে শেষ করতে হয়েছিলো হায়দরাবাদকে। এমন ফলাফলের পুরো দায় নিতে হলো ব্রায়ান লারাকে।

২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপের পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ভেট্টোরি। এর আগে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়েই খেলতেন তিনি। সেই দলেরই কোচের ভূমিকায় ২০১৮ সাল পর্যন্ত ছিলেন এই কিউই ক্রিকেটার।

বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচও ছিলেন ভেট্টোরি। ২০২১ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ রয়্যালসের প্রধান কোচ হন। আবার ইংল্যান্ডের দ্য হান্ড্রেড- এ বার্মিংহ্যাম ফোনিক্স-এ পুরুষ দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন বর্তমানে। অস্ট্রেলিয়ারও স্পিন বোলিং কোচ হয়েছিলেন তিনি। তাই তার ওপর ভরসা রাখতে চাচ্ছে হায়দরাবাদ।

২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। তখন দলের কোচ ছিলেন টম মুডি। অধিনায়ক ছিলেন ডেভিড ওয়ার্নার। ওই দলে আমূল পরিবর্তন হয়েছে। বদলে গেছে কোচিং প্যানেল; কিন্তু ফল ভাল হচ্ছে না। টম মুডির পর কোচ ছিলেন ট্রেভর বেলিস। এরপর এলেন ব্রায়ান লারা।

তবুও প্রতি বছর একই ছবি। নিলাম টেবিলে বড়বড় নাম কেনার পরেও দল ব্যর্থ হচ্ছে। শেষ তিন বারের মধ্যে দু’বার সবার নিচে থেকে শেষ করেছে হায়দরাবাদ। সেই ছবিটা বদলানোর জন্য এবার আবার কোচ পরিবর্তন করলো ফ্রাঞ্চাইজিটি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।