ফাইনালে উঠবে কে? সাকিবের রংপুর না তামিমের বরিশাল?

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

অনেকেরই ধারণা ছিল, ফাইনালেই হয়তো দেখা হবে সাকিব আল হাসান এবং তামিম ইকবালের। কিন্তু ঘটনাপ্রবাহে দুই দলের কেউ এখনও ফাইনালে উঠতে পারেনি। আজ (বুধবার) তাদের দুজনের একজনের ফাইনাল নিশ্চিত হবে, আরেকজনের দল বিদায় নেবে।

বিপিএলের জমজমাট কোয়ালিফায়ার-২ এ আজ মুখোমুখি সাকিব আল হাসানের রংপুর রাইডার্স এবং তামিম ইকবালের ফরচুন বরিশাল। এই ম্যাচটিকে আক্ষরিক অর্থে সেমিফাইনাল বলাই ভালো। কারণ, জিতলে উঠবে ফাইনালে। হারলে বিদায়।

গ্রুপ পর্বে দুবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচেই বরিশালের কাছে হেরেছিল সাকিব আল হাসানের দল রংপুর রাইডার্স। রংপুর ৯ উইকেট হারিয়ে করেছিল ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান। জবাবে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বরিশালের ব্যাটাররা।

দ্বিতীয়বার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। সেদিন সাকিবের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে আউট হন তামিম ইকবাল। আবার ব্যাট করতে নেমে সাকিব যখন আউট হন তখন তামিমের উল্লাস ছিল দৃষ্টিকটু।

যে কারণে কোয়ালিফায়ারে দুই দল মুখোমুখি হওয়ার আগে দুই আইকন খেলোয়াড়ের এমন আচরণ বেশ ভালোই উত্তেজনা ছড়াচ্ছে। যে কারণে রংপুর বরিশাল নয়, আলোচনা তৈরি করেছে সাকিব-তামিম দ্বৈরথ।

আজ সন্ধ্যা ৬টায় টস করতে নামবেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল এবং রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান। এর ৩০ মিনিট পর শুরু হবে জমজমাট লড়াই। কে জিতবেন, জানতে অপেক্ষা করতে হবে আরও প্রায় তিন ঘণ্টা।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।