দক্ষিণ এশিয়ার দেশগুলোর সঙ্গে জরুরি বৈঠকে বসছে এএফসি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২৮ মে ২০২০

এএফসি কাপে দক্ষিণ এশিয়ার যে দেশগুলোর ক্লাব আছে সেই দেশের ফুটবল ফেডারেশন এবং সংশ্লিষ্ট ক্লাব কর্মকর্তাদের সঙ্গে জরুরি সভায় বসতে যাচ্ছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। আগামী ৫ জুন বাংলাদেশ সময় দুপুর ১টায় হবে এই ভার্চুয়াল সভা। জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

বাংলাদেশ থেকে বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ এবং বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান এ সভায় অংশ নেবেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এবার খেলছে এএফসি কাপের গ্রুপ পর্বে। একটি ম্যাচ শেষও করেছে তারা।

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া ফুটবল আবার মাঠে ফেরার অপেক্ষায় বিভিন্ন দেশে। ইউরোপের কয়েকটি দেশে তো ফুটবল শুরুই হয়েছে। এখন এশিয়ার দেশগুলোর কী অবস্থা তার খোঁজখবর নিচ্ছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এশিয়ার ফুটবলের অভিভাবক সংস্থাটি তাদের সদস্য দেশগুলোকে চিঠি দিয়ে করোনাভাইরাসের সর্বশেষ অবস্থা জানতে চেয়েছে।

কবে শুরু হতে পারে এএফসি কাপ? বাফুফে সাধারণ সম্পাদক বলেছেন, ‘এএফসিকে সেটা সিদ্ধান্ত নিতে হলে অনেক কিছু বিবেচনা করতে হবে। এএফসি কাপের ক্লাবগুলোর মধ্যে তাদের দুই-একটি দেশের অবস্থা স্বাভাবিক হলেই তো হবে না। বিমান চলাচলের নিষেধাজ্ঞাও উঠতে হবে। এমন অনেক বিষয় আছে। তাই এএফসি কাপ যে কবে শুরু করতে পারবে সেটা এখনও বলার সময় আসেনি। এসব বিষয় নিয়েই ৫ জুনের সভায় আমরা কথা বলবো।’

এএফসি কাপে বাংলাদেশ থেকে দুটি দল ছিল। আবাহনী বাদ পড়েছে প্রাক-বাছাই থেকে। বসুন্ধরা কিংস খেলছে গ্রুপ পর্বে। একটি ম্যাচ শেষও করেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।

বাফুফে মৌসুমের বাকি অংশ পরিত্যক্ত ঘোষণা করলেও বসুন্ধরা কিংস তাদের খেলোয়াড় ছাড়তে পারছে না এএফসি কাপের কারণে। বিদেশি ফুটবলার, কোচ নিয়ে বেশ কিছু বিষয় জানতে তারা এএফসিকে চিঠিও দিয়েছিল। ফুটবলারদের সঙ্গে নতুন চুক্তি করতে হবে, নাকি পুরোনো চুক্তিই থাকবে- এ রকম অনেক প্রশ্নের উত্তর মিলতে পারে এএফসির এই সভায়।

গত ১১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরা কিংস এএফসি কাপে নিজেদের অভিষেক ম্যাচে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টসকে। পাঁচ গোলের ৪টিই করেছিলেন মেসির সতীর্থ বার্কোস।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]