রাতে কিরগিজস্তানের উদ্দেশে দেশ ছাড়ছেন জামাল-তপুরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২৭ আগস্ট ২০২১

ত্রিদেশীয় টুর্নামেন্ট এবং একটি প্রীতি ম্যাচে অংশ নিতে রাতে কিরগিজস্তানের উদ্দেশে রওয়ানা দেবে জাতীয় ফুটবল দল। বাংলাদেশ, ফিলিস্তিন ও স্বাগতিক কিরগিজস্তানকে নিয়ে হবে এই টুর্নামেন্ট। পরে বাংলাদেশ স্বাগতিক অলিম্পিক দলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে।

অক্টোবরে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে এই টুর্নামেন্টে অংশ নেয়া বাংলাদেশের। শুক্রবার দিবাগত রাত পৌনে ২টায় বাংলাদেশ দল কিরগিজস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে।

দলে ২৩ ফুটবলারের সঙ্গে কোচ-অফিসিয়ালসহ আছেন ৯ জন। তবে বাফুফে এবার দলের মাথাভারি করেনি এক দল কর্মকর্তা পাঠিয়ে। বাফুফে সদস্য সাবেক তারকা ফুটবলার ইলিয়াছ হোসেন যাচ্ছেন পর্যবেক্ষক পদ নিয়ে। মূলত তিনিই এই সফরের বাংলাদেশ দলের একাধিক দায়িত্ব পালন করবেন।

দীর্ঘদিন পর জাতীয় দলের সঙ্গে ম্যানেজার পদ নিয়ে কেউ যাচ্ছেন না। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন কিছুদিন আগে বলেছিলেন-জাতীয় দলের জন্য তিনি পেশাদার ম্যানেজার নিয়োগ দেবেন।

জাতীয় দল কিরগিজস্তান যাচ্ছেন একটি পরিবর্তন এনে। বসুন্ধরা কিংসের মিডফিল্ডার মাসুক মিয়া জনি মালদ্বীপে এএফসি কাপের ম্যাচে চোট পেয়েছিলেন মোহনবাগানের বিপক্ষে। তাকে বিশ্রামে রেখে কোচ জেমি ডে কিরগিজস্তান নিয়ে যাচ্ছেন উত্তর বারিধারার ফরোয়ার্ড সুমন রেজাকে।

কিরগিজস্তান সফরের জাতীয় ফুটবল দল

গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল ও মিতুল মারমা।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, তপু বর্মন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, মেহেদী হাসান, মোহাম্মদ আতিকুজ্জামান।

মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, সোহেল রানা, সাদ উদ্দিন, রাকিব হোসেন, নায়েব মো. তাহমিদ ইসলাম।

ফরোয়ার্ড : বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, রাহবার ওয়াহেদ খান।

আরআই/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]