সিলেট বিকেএসপি শুধুই ফুটবলের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ০৮ মে ২০২২

রোববার দুপুরে সিলেট বিকেএসপির নবনির্মিত একাডেমিক ভবন ও সিনথেটিক ফুটবল মাঠ উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সিলেট এর উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় এ সকল স্থাপনা প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে।

বিকেএসপির মহাপরিচালক এএকেএম মাজহারুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, 'বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে প্রায় ৫ বছর সিলেট বিকেএসপি ব্যবহারের জন্য দেওয়া হয়েছিল। তারা এখানে একাডেমি তৈরি করেছিল বিধায় আমরা দীর্ঘদিন সংস্কার কাজ করতে পারিনি । ২০১৭ সালে তারা যখন সিলেট বিকেএসপিকে আমাদের কাছে হস্তান্তর করে তখন আমরা এটিকে নতুনভাবে ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহণ করি। এরই ধারাবাহিকতায় প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে সিলেট বিকেএসপি’র নবনির্মিত একাডেমিক ভবন ও সিনথেটিক ফুটবল মাঠের উদ্বোধন করা হলো।'

অচিরেই সিলেট বিকেএসপিকে আরো সম্প্রসারিত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাগো নিউজকে বলেছেন, ‘আমরা এখানে সুইমিংপুল ও জিমনেশিয়াম তৈরি করব। আমরা সিলেটকে ফুটবলের জন্য ডেডিকেট করেছি। আপাতত সিলেট বিকেএসপি শুধু ফুটবলের উপযোগী করা হচ্ছে। ফুটবল অনুশীলনের জন্য এখানে যা দরকার করে দেবো।'

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।