আর্জেন্টিনা বাদ গেলেও যেন ব্রাজিল চ্যাম্পিয়ন হয়: আর্জেন্টাইন কোচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৯ পিএম, ২৯ নভেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা বিশ্বকাপের এখন এমন এক পর্যায়ে চলে এসেছে যেখানে প্রত্যেকটি ম্যাচই ফাইনাল হয়ে দাঁড়িয়েছে। সৌদির বিপক্ষে হারটাই যেন সব ওলটপালট করে দিয়েছে। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে জয় ভিন্ন অন্য কিছু ভাবছে না আর্জেন্টিনা।

সেই ম্যাচে নামার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আসেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। যদি কোনো কারণে আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে ছিটকে যায় তাহলে তিন দক্ষিণ আমেরিকার দল বিশেষ করে ব্রাজিল যেন বিশ্বকাপ যেতে সেটাই আশা করবেন।

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ফেলেছে সেলেসাওরা। তাদের সম্পর্কে স্কালোনি বলেন, বিশ্বকাপের মত বড় জায়গায় আমরা যেই ম্যাচই খেলি না কেন সেটা গুরুত্বপূর্ণ। এটাই আমাদের দর্শন। আর ব্রাজিলের জন্য বলতে গেলে অবশ্যই এখন দক্ষিণ আমেরিকান হিসেবে আমি তাদের খেলা দেখে খুব খুশি।

আমি প্রথমে দক্ষিণ আমেরিকার ফুটবলের ভক্ত। আমার অনেক বন্ধু আছে ব্রাজিলে এবং আর্জেন্টিনা যদি বিশ্বকাপের কোন পর্যায়ে বাদ পড়ে যায় তাহলে আমি চাইবো দক্ষিণ আমেরিকার যেকোন দল যেন বিশ্বকাপ জয় লাভ করে। তারা অসাধারণ কাজ করছে। তারা ইতোমধ্যে দুই ম্যাচ জিতেছে। তাদের জন্য শুভকামনা।

এটা অনুমেয় যে স্কালোনি দক্ষিণ আমেরিকান বলতে ব্রাজিলকেই বুঝিয়েছেন। কেননা দক্ষিণ আমেরিকার অন্য দুই দলের জন্য বিশ্বকাপের পরের রাউন্ড ওঠাটাই অনেক বড় চ্যালেঞ্জ। চিরপ্রতিদ্বন্দ্বীদের কোচের কাছ থেকে এমন প্রশংসাসূচক বাণী পেয়ে নিশ্চয়ই আরো ফুরফুরে মেজাজে খেলতে নামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আরআর/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।