এএফসিতে জিতলেও ফিফায় হেরে গেছেন কিরণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

তৃতীয় মেয়াদে ফিফার কাউন্সিল মেম্বার পদে জিততে পারেননি বাংলাদেশের মাহফুজা আক্তার কিরণ। বুধবার বাহরাইনে অনুষ্ঠিত হয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কংগ্রেস। সেখানে অনুষ্ঠিত হয় এএফসি থেকে ফিফা কাউন্সিল প্রতিনিধি নির্বাচন।

বাংলাদেশের কিরণ ৩৬-৭ ভোটে হেরে গেছেন লাওসের কানিয়া কিওমানির কাছে। মাহফুজা আক্তার কিরণ এর আগে টানা দুইবার জিতেছিলেন ফিফা কাউন্সিল মেম্বার হওয়ার ভোটে। তিনি ২০১৭ সাল থেকে ফিফার কাউন্সিল মেম্বার ছিলেন।

ফিফা কাউন্সিলর হওয়ার ভোটে হারলেও মাহফুজা আক্তার কিরণ এএফসি কার্যনিবাহী কমিটির সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এএফসির পাঁচটি অঞ্চলের মধ্যে মাহফুজা সাউথ জোন থেকে নির্বাচিত হয়েছেন। এশিয়ান ফুটবলের সর্বোচ্চ কমিটিতে এটি তার তৃতীয় মেয়াদ।

মাহফুজা বাফুফে নির্বাহী কমিটির সদস্য এবং বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান। তার নেতৃত্বেই দেশের নারী ফুটবল একের পর এক সাফল্য পাচ্ছে। সর্বশেষ গত বছর সাফ চ্যাম্পিয়নশিপের বাংলাদেশ প্রথমবারের মতো শিরোপা জিতে দেশের মানুষকে আনন্দে ভাসিয়েছে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।