বাবার মতোই সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে মেসির বড় ছেলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ৩১ জানুয়ারি ২০২৪

একটি কথা প্রচলিত আছে, ‘বাপকা বেটা, সিপাইকা ঘোড়া’ যার মানে হলো- ছেলে যতো স্বল্প ক্ষমতা সম্পন্ন হোক না কেন, বাবার কিছু গুণ তার ভেতরে থাকবেই। আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি ও তার বড় ছেলে থিয়াগো মেসির বেলায় যেন কথাটি আরও বেশি সত্য।

বাবা মেসি হলেন, বর্তমান সময়ের ফুটবলের সেরা তারকা। বলা যায়, গোলমেশিন। মাঠে নেমেই অসাধারণ ড্রিবলিং আর দুর্দান্ত পাস দিয়ে প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে গোল আদায় নিতে পারেন তিনি। তার ছেলের মধ্যেও যে সে গুণ আসবে, সেটা অস্বাভাবিক কিছু না। বাস্তবেও হতে চলেছে সেটিই।

বর্তমানে বাবার মতো ছেলেও খেলছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) এর ক্লাব ইন্টার মিয়ামিতে। তবে বাবা মেসি খেলছেন ইন্টার মিয়ামির মূল দলে; কিন্তু ছেলে থিয়াগো খেলছেন মিয়ামির অনূধ্ব-১২ দলে।

অভিষেকের পর মিয়ামির অনূর্ধ্ব-১৯ দলে এরই মধ্যে পায়ের জাদুতে সবাইকে চমকে দিয়েছেন থিয়াগো মেসি। এখন পর্যন্ত মাত্র ৬টি ম্যাচ খেলে গোল করেছেন ১৩টি।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যায়, মেসির ছেলে তার অসাধারণ বুদ্ধিমত্তা দিয়ে খেলছেন। তার খেলা দেখে সবাই বাহবা দিচ্ছেন। নিজের দক্ষতা দিয়ে দর্শকদের চমকে দিয়েছেন খিয়াগো। তার পায়ের দক্ষতা দেখে অনেকেই বলাবলি করছেন, এ যেন এক ক্ষুদে মেসিকে দেখছেন তারা। বাবার মতোই যেন বুদ্ধি!

থিয়াগো মেসির বয়স কেবল ১১ বছর। আগামী নভেম্বরে তার বয়স হবে ১২। যদিও এখনি তিনি মিয়ামির অনূর্ধ্ব-১২ দলে জায়গা পেয়ে গেছেন। পরিবারের সহযোগিতা নিয়ে তিনি নিয়মিত মাঠে খেলছেন।

ধারণা করা হচ্ছে, আগামীতে আর ফুটবলপ্রেমীরা লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদো দৈরথ না দেখলেও নতুন কোনো মেসি-রোনালদোতে সেই প্রতিদ্বন্দ্বিতা দেখতে পারবেন। আর আগামী প্রজন্মের মেসি হবেন, বর্তমান সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসির ছেলে থিয়াগো মেসি।

অপরদিকে আগামী প্রজন্মের রোনালদো হবেন, বর্তমান রোনালদোর ছেলে অ্যাঞ্জেল ডোস সান্তোস অ্যাভেইরা। কারণ, সৌদি আরবের ক্লাব আল নাসরের জুনিয়র টিমে রোনালদোর ছেলেও দুর্দান্ত খেলছেন। রোনালদোর মতোই দুর্দান্ত খেলে গোল করছেন নিয়মিত।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।