তৃতীয় রাউন্ডে সেরেনা-শারাপোভা-হালেপ-ওজনিয়াকি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯

অস্ট্রেলিয়ান ওপেনে জয়যাত্রা অব্যহত রয়েছে নারী টেনিস তারকাদের। গতবারের শিরোপা জয়ী ক্যারোলিন ওজনিয়াকি, বিশ্বের নাম্বার ওয়ান সিমোনা হালেপ, গ্ল্যামার গার্ল মারিয়া শারাপোভা এবং শিরোপার অন্যতম দাবিদার সেরেনা উইলিয়ামস- প্রায় সবাই ঝড়ের গতিতে দ্বিতীয় রাউন্ডের বাধা টপকে উঠে গেলেন তৃতীয় রাউন্ডে।

প্রথম রাউন্ডে বেলজিয়ামের অ্যালিসনকে অনায়াসে হারিয়েছেন মেয়েদের তৃতীয় বাছাই ওজনিয়াকি। দ্বিতীয় রাউন্ডের ম্যাচ জেতেন একতরফাভাবেই। মাত্র ১ ঘণ্টা ৬ মিনিটে সুইডেনের জোহানা লারসনকে মাত্র ৬৬ মিনিটে ৬-১, ৬-৩ সরাসরি সেটে উড়িয়ে দেন এই ডেনিস টেনিস সুন্দরি। অঘটন না ঘটলে তৃতীয় রাউন্ডে ওজনিয়াকি কোর্টে নামার কথা মারিয়া শারাপোভার বিরুদ্ধে।

ওজনিয়াকি ক্যারিয়ারের একমাত্র গ্র্যান্ড স্ল্যাম গতবার মেলবোর্ন পার্কে জিতেছেন। কিন্তু এবার তৃতীয় রাউন্ডেই তিনি কঠিন পরীক্ষার মুখোমুখি। রাশিয়ান টেনিস সুন্দরি মারিয়া শারাপোভার মুখোমুখি হতে হচ্ছে তাকে।

কারণ দ্বিতীয় রাউন্ডে সুইডেনের রেবেকা পেটারসনকে সরাসরি ৬-২, ৬-১ সেটে হারিয়ে দিয়েছেন মারিয়া শারাপোভা। অস্ট্রেলিয়ান ওপেনে ৩০তম বাছাই শারাপোভা ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ার পর ১৫ মাস নিষিদ্ধ ছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনের সাবেক এই চ্যাম্পিয়ন বর্তমান চ্যাম্পিয়নকের মুখোমুখি হচ্ছে তৃতীয় রাউন্ডেই। সুতরাং, অনেকের কাছে ওজনিয়াকি-শারাপোভা ম্যাচটিকেই মনে হচ্ছে এই আসরের অন্যতম সেরা, অনেকটা ফাইনালের মতই।

বিশ্বের অন্যতম সেরা নারী টেনিস তারকা সেরেনা উইলিয়ামসও অনায়াসে পার হয়ে গেলেন দ্বিতীয় রাউন্ডের বাধা। তবে দ্বিতীয় রাউন্ডে তিনি মুখোমুখি হয়েছিলেন কঠিন বাধার। কানাডিয়ান টেনিস তারকা ইউজেনি বুশার্ডের মুখোমুখি হতে হয়েছে তাকে। তবে খুব বেশি চ্যালেঞ্জ সেরেনাকে দিতে পারেননি বুশার্ড। সরাসরি ৬-২, ৬-২ সেটে পরাজয় বরণ করে নিতে হয়েছে তাকে।

বর্তমান সময়ে নারী টেনিসে বিশ্বসেরা র্যাংকিংয়ে রয়েছেন সিমোনা হালেপ। দ্বিতীয় রাউন্ডের বাধা টপকাতে বেশ বেগ পেতে হয়েছে তাকে। আমেরিকান তরুণী টেনিস তারকা সোফিয়া কেনিন দারুণ চ্যালেঞ্জ তৈরি করেছিল তার জন্য। সরাসরি সেটে জিততে পারেননি তিনি। জিততে হয়েছে ৬-৩, ৬-৭ (৫) এবং ৬-৪ সেটে। পরের রাউন্ডে সাবেক বিশ্বসেরা ভেনাস উইলিয়ামসের মুখোমুখি হতে হবে তাকে।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :