এনজিওগ্রামের পর সৌরভের বুকে বসানো হতে পারে স্টেন্ট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৭ এএম, ২৮ জানুয়ারি ২০২১

সৌরভ গাঙ্গুলির বুকে পুনরায় স্টেন্ট বসানো হতে পারে। তবে তা নির্ভর করছে শারীরিক পরীক্ষা এনজিওগ্রাম রিপোর্টের ওপর। বুধবার (২৭ জানুয়ারি) বুকে ব্যথা অনুভব করার পর বিসিসিআই সভাপতিকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইতোমধ্যে তার ইকো কার্ডিয়োগ্রাম ও ইসিজি করা হয়েছে। ভারতীয় গণমাধ্যমের বরাত দিয়ে বলা হয়েছে, বিষয়টি গুরুতর নয়। বৃহস্পতিবার তার এনজিওগ্রাম ও রক্ত পরীক্ষা করা হবে। কবে তার বুকে স্টেন্ট বসানো হবে, সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে। পারিবারিক সূত্রে জানা গেছে, সৌরভকে দেখতে পুনরায় কলকাতায় আসতে পারেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি।

বিশিষ্ট চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু ও সরোজ মণ্ডলের তত্ত্বাবধানেই সৌরভ গাঙ্গুলির চিকিৎসা চলছে। বৃহস্পতিবার দেবী শেঠির আসার সম্ভাবনা রয়েছে। তিনি সৌরভের শারীরিক পরীক্ষার রিপোর্ট দেখতে আসবেন বলে তার পরিবারের বরাত দিয়ে একাধিক গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছেন। চিকিৎসক আফতাব খান বলেন, ‘‌সৌরভের শারীরিক পরীক্ষা খতিয়ে দেখার পর তার বুকে স্টেন্ট বসানো হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে তার গুরুতর কিছু হয়নি।’

হাসপাতাল সূত্রে খবর, এদিন বিকেলে হালকা খাবার খেয়েছেন সৌরভ। স্যুপ জাতীয় খাবারই তাকে দেয়া হচ্ছে। গত ২ জানুয়ারি শরীরচর্চা করার সময় হঠাৎ মাথা ঘুরে পড়ে যান সৌরভ। বুকে যন্ত্রণা অনুভব করায় আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন বিসিসিআই সভাপতিকে। পরীক্ষা করে দেখা যায়, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। তখনই বুকে একটি স্টেন্ট বসানো হয়েছিল।

তখন তাকে দেখতে এসেছিলেন দেবী শেঠি। তখনই তিনি জানিয়েছিলেন, দু’সপ্তাহ পর শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখা হবে। তারপর বাকি দু’টি স্টেন্ট বসানোর প্রয়োজন রয়েছে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]