শন টেইটের পেস বোলিং কোচ হওয়া আগ্রহ নিয়ে কী ভাবছে বিসিবি?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১৯ জানুয়ারি ২০২২

বিপিএল শুরুর আগে হরেক রকমের খবর। এর মধ্যে একটি খবর আজ সন্ধ্যার দিতে সবার নজরে পড়েছে। তাহলো, সাবেক অসি ফাস্ট বোলার এবং আফগানিস্তানের সাবেক বোলিং কোচ শন টেইট বাংলাদেশের পেস বোলিং কোচ হতে আগ্রহী।

আজ বুধবার বিসিবি একাডেমি মাঠে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপে নিজের এ ইচ্ছে পোষণ করেন তার সময়ে বিশ্বের অন্যতম দ্রুতগতির এ বোলার।

তাকে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। খেলোয়াড়ী জীবনে অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শন টেইটকে ধরা হতো তার সময়ে বিশ্বের অন্যতম সেরা। এই তো সেদিনও তিনি ছিলেন আফগানদের বোলিং কোচ।

টিম অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি- তিন ফরম্যাটে অংশ নিলেও সুনাম কুড়িয়েছেন ওয়ানডেতেই বেশি। ২০০৭ সালের রিকি পন্টিংয়ের দুর্দমনীয় অস্ট্রেলিয়ান স্কোয়াডের অন্যতম সদস্য শন টেইট এখন বাংলাদেশে।

তিনি এসেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলিং কোচ হয়ে। দলটির হেড কোচ পল নিক্সন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নেটে গত দু’দিন তিন দ্রুত গতির বোলার শরিফুল, মুকিদুল ইসলাম মুগ্ধ এবং শারীরিক প্রতিবন্দী আকসিরকে দেখেছেন শন টেইট।

আজ সাংবাদিকদের সঙ্গে আলাপে এক পর্যায়ে বাংলাদেশের পেস বোলিং কোচ হওয়ার ইচ্ছের কথা জানান এ অসি ক্রিকেট ব্যক্তিত্ব। ওটিস গিবসনের ছেড়ে দেয়া পেস বোলিং কোচ পদ পেতে আগ্রহী তিনি।

তারকা খ্যাতি, আন্তর্জাতিক পরিচিতি ধরলে শন টেইট হবেন হাই প্রোফাইল বোলিং কোচ। এমন একজন যেচে বাংলাদেশ দলের বোলিং কোচ হতে চাচ্ছেন, তার এ ইচ্ছেটাকে কিভাবে দেখছে বিসিবি?

সে প্রশ্নের উত্তর খুঁজতে যোগাযোগ করা হয়েছিল বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান জালাল ইউনুসের সঙ্গে। জালালের কথা, ‘আমরা আসলে তাৎক্ষণিকভাবে কী প্রতিক্রিয়া জানাতে পারি? শন টেইট আগ্রহ দেখিয়েছেন। আমরাও মিডিয়ার মাধ্যমে জানলাম। দেখা যাক বিপিএলে তার পারফরমেন্সটা দেখি। তার কোচিংয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পেসাররা কেমন করে? তারপর অবস্থা দেখে ও বুঝে পরবর্তী পন্থা ঠিক করবো।’

এআরবি/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]