সুইমিংপুলে জ্ঞান হারালেন সাঁতারু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২২ পিএম, ২৩ জুন ২০২২

বুধবার ফিনা ২০২২ বিশ্ব চ্যাম্পিয়নশিপে অল্পের জন্য প্রাণে বেঁচেছেন যুক্তরাষ্ট্র দলের সাঁতারু আনিতা আলভারেজ। সুইমিংপুলেই জ্ঞান হারিয়ে ফেলেছিলেন ২৫ বছর বয়সী এ সাঁতারু। তাৎক্ষণিকভাবে ঝাঁপিয়ে পড়ে তাকে বাঁচান কোচ আন্দ্রে ফুয়েন্তেস।

বুদাপেস্টে স্থানীয় সময় রাতে একক ফ্রি আর্টিস্টিক ইভেন্টে সাতারের জন্য সুইমিংপুলে নেমেছিলেন আনিতা। কিন্তু হঠাৎই পুলের মধ্যে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। আশপাশে থাকা লাইফগার্ডরা কিছুই বুঝতে পারেননি। তাই তারা এগিয়েও যাননি। উপায়ন্ত না দেখে কোচ ফুয়েন্তেসই লাফিয়ে পড়েন পুলে।

এ ঘটনার ব্যাপারে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কায় ফুয়েন্তেস বলেছেন, ‘খুবই ভয়ানক ছিল। আমাকেই নামতে হয়েছে কারণ লাইফগার্ডরা কিছুই করছিল না। আমি ভয় পেয়ে গিয়েছিলাম কারণ তার শ্বাসপ্রশ্বাস চলছিল না। তবে সে এখন ভালো আছে। বিশ্রামের পর সে দলীয় ফাইনালের জন্য প্রস্তুত হয়ে যাবে।’

এর আগেও সুইমিংপুলে জ্ঞান হারানোর ইতিহাস রয়েছে আনিতার। গতবছর বার্সেলোনায় অলিম্পিক কোয়ালিফায়ারে আর্টিস্টিক সুইমিং করার সময় পুলেই জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। সেই ঘটনার পর তার মা বলেছিলেন, এবারই প্রথম কোনো প্রতিযোগিতায় জ্ঞান হারালেন আনিতা।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]