চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে বুধবার ওমান যাবে হকির যুবারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ০৩ জানুয়ারি ২০২৩

এশিয়ান হকি ফেডারেশন আয়োজিত জুনিয়র এএইচএফ কাপে অংশ নিতে বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-২১ হকি দল বুধবার রাতে ওমান যাচ্ছে। ৬ থেকে ১২ জানুয়ারি দেশটির রাজধানী মাসকাটে হবে এশিয়ার যুবাদের সবচেয়ে বড় এই হকি প্রতিযোগিতা।

এএইচএফ কাপ হকি প্রতিযোগিতায় অংশগ্রহণ উপলক্ষে বাংলাদেশ জাতীয় হকি অনূর্ধ্ব-২১ দলের সংবাদ সম্মেলনে মঙ্গলবার সকালে বাংলাদেশ বিমান বাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন আল আরাফাহ ইসলামি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী। স্বাগত বক্তব্য দেন ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

টুর্নামেন্টে অংশ নেবে ৮ দেশ দুই গ্রুপে ভাগ হয়ে। বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অন্য তিন দেশ- শ্রীলঙ্কা, হংকং চায়না ও উজবেকিস্তান। ‘এ’ গ্রুপের ৪ দেশ- চাইনিজ তাইপে, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও স্বাগতিক ওমান।

বাংলাদেশ উদ্বোধনী ম্যাচে খেলতে নামছে ৬ জানুয়ারি। প্রতিপক্ষ হংকং চায়না। বাংলাদেশের পরের দুই ম্যাচ ৭ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ও ৯ জানুয়ারি উজবেকিস্তানের বিপক্ষে।

বাংলাদেশ এই টুর্নামেন্টের সাবেক চ্যাম্পিয়ন। ২০১৪ সালে ঘরের মাঠে বাংলাদেশের যুবারা অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। ওমানের টুর্নামেন্টে বাংলাদেশের লক্ষ্য প্রসঙ্গে দলের কোচ মামুনুর রশিদ বলেছেন, ‘আমরা চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই যাচ্ছি।’

আরআই/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।