শিগগিরই আরিচা-পাবনা ফেরি চলাচল শুরু হবে : নৌমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৪ মার্চ ২০১৮

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, বেগম খালেদা জিয়ার মামলা আওয়ামী লীগ দেয়নি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে হয়েছে। সেই মামলা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। খালেদা জিয়ার সাজা দিয়েছেন আদালত। সরকার সাজা দেয়নি।

তিনি বলেন, বিএনপি ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করছে। সূত্র ছাড়া যেমন বীজগণিতের অঙ্ক মেলানো যায় না, তেমনি রাজনীতির সূত্র না জানলেও রাজনীতির হিসেব মেলানো যায় না। খালেদা জিয়া সেই সূত্র জানেন না বলেই রাজনীতির অঙ্কে ভুল করেছেন। তাই আজ তিনি জেলে।

বুধবার বিকেলে পাবনার চাটমোহর উপজেলা পরিষদ চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বড়াল রক্ষা আন্দোলন কমিটির যৌথ আয়োজনে বড়াল নদী চালুর দাবিতে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নৌমন্ত্রী বলেন, খুব শিগগির আরিচা থেকে পাবনা ফেরি চলাচল শুরু হবে। মাত্র ৬ কিলোমিটার নদী পার হয়ে খুব সহজেই ঢাকায় যাতায়াত করতে পারবে পাবনাসহ উত্তর জনপদের মানুষ। ঢাকায় যেতে যমুনা সেতু দিয়ে আর যাতায়াত করতে হবে না। এতে খরচ ও সময় দুইটাই বাঁচবে। চালু করা হবে গাইবান্ধর বালাসী ঘাটের ফেরি সার্ভিসও।

চাটমোহর পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান মজিবর রহমান হাওলাদার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সাধারণ সম্পাদক ডা. আবদুল মতিন, পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন মণ্ডল এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক। সভা পরিচালনা করেন বড়াল রক্ষা আন্দোলন কমিটির সদস্য সচিব এসএম মিজানুর রহমান।

একে জামান/এএম/এমএস

আপনার মতামত লিখুন :