৬ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১৮ মে ২০২০ | আপডেট: ০৮:৫০ পিএম, ১৮ মে ২০২০
ফাইল ছবি

দীর্ঘ ছয় ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুট দিয়ে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। সোমবার (১৮ মে) সন্ধ্যা সোয়া ৬টার দিকে এ তথ্য জানান বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি।

তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে দুপুর থেকে বন্ধ থাকার পর সন্ধ্যা সোয়া ৬টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে আবার ফেরি চলাচল শুরু হয়েছে। দীর্ঘক্ষণ ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে কিছু পণ্যবাহী ট্রাক নদী পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছে। যা দ্রুত পার হয়ে যাবে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে দুপুর ১২টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ সময় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়ে কয়েকশ পণ্যবাহী যানবাহন।

জানা গেছে, গত ২৬ মার্চ থেকে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে জরুরি পণ্যবাহী যানবাহন ও অ্যাম্বুলেন্স পারাপারে সীমিত আকারে ফেরি চলাচলের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। কিন্তু ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পোশাক কারখানা ও মার্কেট খোলার সিদ্ধান্তে গত দুই সপ্তাহ যাত্রী ও ব্যাক্তিগত ছোট গাড়ির চাপ বেয়ে যায় এ রুটে।

এছাড়াও ঈদুল ফিতরকে সামনে রেখে গত দুইদিন লকডাউন ও সরকারি সকল নির্দেশনা উপেক্ষা করে ঢাকামুখী ও ঘরমুখো মানুষের চল নামে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটের উভয় ঘাটে। এ সময় সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি যাত্রীদের। সোমবার উভয় ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ বেড়ে যাওয়ায় করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ দুপুর ১২টার দিকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়।

রুবেলুর রহমান/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]